বীরগঞ্জে উগ্রবাদীকরন এবং সহিংস উগ্রবাদ প্রতিকার শীর্ষক সভা

  25-04-2017 09:19PM

পিএনএস, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জে যুব সমাজের ক্ষমতায়নের মাধ্যমে উগ্রবাদী করন এবং সহিংস উগ্রবাদ প্রতিকার শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছ।

বীরগঞ্জ উপজেলার অফিসার্স ক্লাবে গত মঙ্গলবার ঢাকাস্থ বে-সরকারি এবং অলাভজনক গবেশনা প্রতিষ্ঠান যুব সমাজের ক্ষমতায়নের মাধ্যমে উগ্রবাদি করনে এবং সহিংস উগ্রবাদ প্রতিকার শীর্ষক এক অবহিত করন সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ এন্টার প্রাইজ ইউন্সিটিটিউট (বি.ই.আই) কানাডা সরকারের অর্থায়ায়নে ডির্পাটম্যান্ট অব ফরেন এফেয়ার্স, ট্রেড এন্ড ডেভেলাপ মেন্টের আয়োজনে উপরল্লেখিত অবিহিত করন সভায় সভাপতিত্ব করেন প্রকল্পটির মহাপরিচালক (গবেষনা) জনাব মোঃ হুমায়ুন কবির।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ আলম হোসেন। অনুষ্ঠানে প্রকল্পটির মহাপরিচালক বলেন ৩০ মাস ব্যাপী এই প্রকল্পটি বাংলাদেশের উত্তর বঙ্গের ১০ জেলার ১৫ উপজেলায় কার্যক্রম বাস্তবায়ীত হবে। পঞ্চগড় জেলার দেবীগঞ্জ, দিনাজপুরের খানসামা ও বীরগঞ্জ উপজেলায় ৩য় সেমিনারে এবং বাংলাদেশের জনগর তাদের ধর্মীয় সহিষ্ণুতা সহমর্মিতা এবং পারস্পরিক শ্রদ্ধাবোধের জন্য সুপরিচিতা তাবে কয়েক বছর ধরে বাংলাদেশে উগ্রবাদীকরণ এবং সহিংস উগ্রবাদের উত্থান আমাদের সামাজিক বৈচিত্র্য এবং শান্তিকে বিনষ্ট করে চলেছে। সরকার উত্তরবঙ্গসহ দেশের সর্বাঞ্চলে উগ্রাবাদীকরণ এবং সহিংস উগ্রবাদ প্রতিকারে কঠোর অবস্থান নিয়েছে।

তবে সরকারের একার পক্ষে এই সমস্যার সমাধন করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন সমাজের সকল স্থরের সমন্বিত অংশগ্রহণ। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন প্রতিষ্ঠানটির উপ-পরিচালক (গবেষনা) আশিষ বনিক ফজলে রাব্বি, গবেষনা অফিসার নাহিদা আক্তার, সমাজ সেবা অফিসার মোঃ মতিয়ার রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা মন্ডল, বীরমুক্তিযোদ্ধা এস.এম.এ খালেক, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী, সাধারন সম্পাদক মোঃ শাহিনুর ইসলাম, নন্দাইগাও মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মজিবর রহমান, বীরগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক জিয়াউর রহমান, নওপাড়া স্কুল ও কলেজের প্রভাষক মোঃ মোস্তাক হোসেন প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন