অটোচালকের পা ভাঙ্গলো পুলিশ, প্রতিবাদে অবরোধ

  26-04-2017 02:30AM


পিএনএস, লক্ষ্মীপুর: মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুরে দাবিকৃত চাঁদা না পেয়ে পলাশ নামের এক ব্যাটারি চালিত অটোরিকশা চালককে পিটিয়ে তার ডান পা ভেঙ্গে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ট্রাফিক পুলিশ সদস্যের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ অটোরিকশা চালকরা শহরের জিরো পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে। পলাশ সদর উপজেলার পালের হাট এলাকার নবী হোসেনের ছেলে। এ ঘটনায় জড়িত ট্রাফিক পুলিশ সদস্য অর্ক মজুমদারকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে বলে জানা গেছে।

আহত পলাশ জানায়, শহরের ঝুমুর সিনেমা হলের সামনে থেকে অটোরিকশা নিয়ে তিনি লক্ষ্মীপুর জিরো পয়েন্ট এলাকা দিয়ে যাচ্ছিলেন। এ সময় ট্রাফিক পুলিশ অর্ক তার কাছে মাসিক বকেয়া ৫০০ টাকা চাঁদা দাবি করে। ৩০০ টাকা দিলে পুরো টাকার জন্য ক্ষিপ্ত হয়ে ওই পুলিশ সদস্য তার হাতের লাঠি দিয়ে বেদম পেটাতে থাকে পলাশকে। একপর্যায়ে তার এলোপাতাড়ি লাথিতে সে মাটিতে লুটে পড়লেও রক্ষা পায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এ খবর ছড়িয়ে পড়লে অটোরিকশা চালককরা শহরের মাদাম এলাকায় জড়ো হয়। ঘটনার প্রতিবাদে তারা সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখে। এ সময় তারা খণ্ড খণ্ড মিছিল করে পুলিশের বিরুদ্ধে স্লোগান দেয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. শরীফুল ইসলাম ঘটনাস্থল এসে বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. আনোয়ার হোসেন বলেন, আহত পলাশ ভর্তি হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এক্স-রে রিপোর্টে তার ডান পা ভাঙ্গার আলামত দেখা গেছে।

লক্ষ্মীপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. সেলিম বলেন, উচ্চ আদালত সড়কে ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ করেছে। পলাশের অটোরিকশাটি আটক করলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এনিয়ে তার সাথে ট্রাফিক পুলিশ সদস্যের ধস্তাধস্তি হয়েছে। এ ঘটনায় পুলিশ সদস্য অর্ককে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। আমরা আহত চালকের চিকিৎসার দায়িত্ব নিয়েছি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন