উল্লাপাড়ায় জেএমবি সদস্য আটক

  26-04-2017 09:39PM

পিএনএস ডেস্ক : সিরাজঞ্জের উল্লাপাড়ায় অভিযান চালিয়ে ময়নুল হক (৩০) নামে পলাতক এক জেএমবি সদস্যকে আটক করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার ছোনতলা ব্রীজের নীচে পাকা রাস্তায় র‌্যাব-১২ সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

আটক ময়নুল হক উল্লাপাড়া উপজেলার চরমোহনপুর গ্রামের মৃত দেলদার আকন্দের ছেলে। সে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সদস্য বলে র‌্যাব দাবি করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১২ ক্যাম্প কমান্ডার সাফায়াত আহম্মদ সুমন জানান, গত বছরের ১ অক্টোবর উল্লাপাড়ার চর-মোহনপুর গ্রামের রুহুল আমিনের বাড়িতে জেএমবির সদস্যরা বৈঠক করাকালীন পুলিশ অভিযান চালিয়ে ৩ জেএমবি সদস্যকে আটক করে। ওই বৈঠকে ময়নুলসহ আরো ৪/৫জন উপস্থিত থাকলেও তারা পালিয়ে যায়। এ ঘটনায় দায়ের করা মামলায় ময়নুল এজাহারভুক্ত আসামি ছিল। এ অবস্থায় বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ময়নুলকে আটক করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ময়নুল হক জেএমবির সাথে সম্পৃক্তার কথা স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, দেড় বছর পূর্বে তার পাশের গ্রামের ইসরাফিলের মাধ্যমে তালহা নামের এক ব্যক্তির সাথে পরিচয় হয়। সে ময়নুলকে জিহাদের জন্য উদ্বুদ্ধ করেন। তালহা তাকে আনসার সদস্য হিসাবে অন্তর্ভূক্ত করে এবং তহবিলের জন্য মাসিক চাঁদার অর্থ প্রদান করতে বলে। তাদের কথা মত ময়নুল মাসিক চাঁদা প্রদান করেন। তালহা বিভিন্ন সময়ে তাদের গ্রামে এসে দেখা করে এলাকার ভন্ড পীর বা পীরের মাজার এবং প্রভাবশালী হিন্দু ব্যক্তির নাম জানতে চায়। সে জিজ্ঞাসাবাদে আরোও জানিয়েছেন তালহা বিভিন্ন সময়ে তাদেরকে বিভিন্ন লেখকের জিহাদী বই দিয়ে যায় যার মধ্যে সে নিজে ১০/১২ টি বই পড়েছে বলে স্বীকার করেছে বলে এই কর্মকর্তা জানিয়েছেন।


পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন