পার্বত্য চট্টগ্রামে সেনা ক্যাম্প বৃদ্ধির দাবি

  28-04-2017 06:16AM



পিএনএস : রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি থেকে নীরিহ বাঙ্গালী মোটর সাইকেল চালক ছাদেকুলের হত্যাকারি পাহাড়ি সন্ত্রাসীদের গ্রেফতারসহ পার্বত্যাঞ্চলে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কর্তৃক সংগঠিত খুন, অপহরণ, চাঁদাবাজি বন্ধে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও পার্বত্য নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে পার্বত্য চট্টগ্রামে সেনা ক্যাম্প বৃদ্ধি করার দাবি জানিয়ে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার সময় রাঙামাটি পৌর সভা চত্তর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

নাগরিক পরিষদের আহবায়িকা বেগম নুর জাহানের উপস্থিতিতে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সহ- সভাপতি হাবিবুর রহমান, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, সিঃ যুগ্ম সম্পাদক মোঃ নূর শফিউল্লাহ, যুগ্ম সম্পাদক মোঃ নাজিম, কলেজ শাখার আহ্বায়ক ফয়জুল্লাহ মোরশেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, নামধারী একটি মহল পার্বত্যাঞ্চলকে অশান্ত করার চেষ্টা করছে। দেশে-বিদেশে সুনাম অর্জনকারি বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করতে আর্ন্তজাতিক চক্রসহ দেশীয় একটি বিশেষ মহল উঠে পড়ে লেগেছে।

বহুদিন যাবৎ পার্বত্যাঞ্চলে নামধারী কতিপয় উপজাতিয় আঞ্চলিক সংগঠনগুলো বাঙালীদের অস্ত্রের মুখে জিম্মি করে রেখেছে। তাদের অবৈধ অস্ত্রের মুখে পাহাড়ের মানুষ আজ নিরাপত্তাহীন। পার্বত্যাঞ্চলে উপজাতি সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী ঘুম, খুন, চাঁদাবাজি,অপহরণ অব্যাহত রেখেছে।

স্বাধীনতার পর থেকে বিভিন্ন সময় এই পর্যন্ত হাজার হাজার সাধারণ বাঙালিকে হত্যা করেছে এই উপজাতীয় সন্ত্রাসী সংগঠনগুলো। এখন নতুন করে আবার বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে গভীর ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এই ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য বাঙালি সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এছাড়া সমাবেশে বক্তারা ছাত্র ইউনিয়নসহ সকল প্রগতিশীল ছাত্র জোটের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রামের সাম্প্রদায়িক উষ্কানির অভিযোগ এনে তাদের কার্যক্রম নিষিদ্ধ করার দাবী জানান। অন্যাথায় এইসব সংগঠনের কার্যক্রম প্রতিরোধ করার হুঁশিয়ারী দেন বক্তারা।

সেই সাথে ছাদেকুলসহ পাহাড়ের সকল বাঙ্গালি হত্যার বিচার পূর্বক নিরাপত্তা বৃদ্ধির লক্ষে অধিক হারে সেনা ক্যাম্প স্থাপনের জোর দাবি জানান বাঙ্গালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন