হাওড় অঞ্চলকে দূগত এলাকা ঘোষণা, রেশনিং ব্যবস্থা চালুর দাবী

  28-04-2017 08:56PM

পিএনএস : জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির উদ্যেগে হাওর অঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণা, বিনামূল্যে চাল ও গ্রামে গ্রামে রেশনিং ব্যবস্থা চালুর দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও সমাবেশ পরবর্তী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহ-সভাপতি শ্যামল কুমার ভৌমিক।

বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খলিলুর রহমান খান, সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জে. (অব:) এম জাহাঙ্গীর হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো: ইয়াসিন, কৃষক সংগ্রাম সমিতির আইন বিষয়ক সম্পাদক খাইরুল বসর ঠাকুর খান। সমাবেশ পরিচালনা করেন সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীন প্রতিটি সরকার উন্নয়নের নামে অপরিকল্পিত ব্রিজ, কালভার্ট, স্লুইচ গেট, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মানের নামে বেপরোয়া লুটপাট এবং নদনদী খনন না করায় হাওড় অঞ্চলের মানুষের জীবনে এই চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

ক্ষমতাসীন মহাজোট সরকার স্বীয় স্বার্থে শুধুমাত্র বাঁধ নির্মাণে পাউবো কর্মকর্তাদের দুর্নীতির কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে। হাওড় অঞ্চলের অকাল বন্যার স্থায়ী সমাধান করেতে দরকার নদ-নদী খনন ও ব্রীজ, কালভার্ট, স্লুইচ গেট নির্মাণ ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণে দরকার পরিকল্পিত পরিকল্পনা। এছাড়াও নেতৃবৃন্দ বলেন, হাওর অঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণা, বিনামূল্যে চাউল, গ্রামে গ্রামে রেশনিংপ্রদান।

মহাজনি, ব্যাংক ঋণ ও এনজিও ঋণসহ সকল ঋন মওকুফ ও সুদমুক্ত কৃষি ঋণ প্রদান করার দাবি জানান। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শোষণ লুন্ঠনের ফলে সৃষ্ট সমস্যাকে প্রাকৃতিক কারণ বলে যে মিথ্যাচার তার মূল কারণ হাওর অঞ্চলে সৃষ্ট সমস্যার জন্য দায়ী হচ্ছে সা¤্রাজ্যবাদ ও তার দালাল ক্ষমতাসীন সরকারগুলো। তাই আজ প্রয়োজন বন্যা সমস্যার সমাধানসহ জনজীবনের সমস্যা সমাধানেরর শ্রমিক-কৃষক জনগণের রাষ্ট্র সরকার ও সংবিধান প্রতিষ্ঠা করার লক্ষ্যে অগ্রসর হওয়া ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন