ছাতকে অবশেষে টনক নড়েছে সওজের

  29-04-2017 10:32PM

পিএনএস, ছাতক (সুনামগঞ্জ) : ছাতকের জাউয়াবাজারে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের প্রায় ৩শ’ফুট রাস্তার সংস্কার না হওয়ায় দীর্ঘদিন থেকে সীমাহীন দূর্ভোগ করছিলেন সুনামগঞ্জ জেলাবাসী। গত ২২এপ্রিল স্থানীয় ও জাতিয় বিভিন্ন পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশের পর অবশেষে টনক নড়েছে সড়ক ও জনপথ বিভাগের।

গত ২৮এপ্রিল থেকে জাউয়াবাজারে মারাত্মক ভঙ্গন কবলিত রাস্তার সংস্কার কাজ শুরু করা হয়। এ রোডে প্রত্যহ দূরপাল্লা যানবাহন, মালবাহি ট্রাক, ট্যাঙ্কলরি, বাস-মিনিবাস, প্রশাসনিক কর্মকর্তা, মন্ত্রী, এমপিসহ সরকারের বিভিন্ন কর্মকর্তা যাতাযাত করে থাকেন। কিন্তু রাস্তার করুন দশার প্রতিকারে কেউ এগিয়ে আসেনি। সুনামগঞ্জ জেলাবাসির সারাদেশের সাথে যোগাযোগের একমাত্র অবলম্বন হচ্ছে সিলেট-সুনামগঞ্জ মহাড়ক। কিন্তু এমহাসড়কের জাউয়াবাজারের প্রায় ৩শ’ফুট রাস্তার জন্যে বছরের পর বছর থেকে চরম দূর্ভোগ পোহাচ্ছিল যাতায়াতকারিরা।

সামান্য বৃষ্টি হলেই এখানের গভীর গর্তে পানি জমে কা^দার সৃষ্টি হতো। এতে স্কুল, কলেজ ও মাদরাসায় পড়–য়া ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসা-যাওয়ার ক্ষেত্রে চরম দূর্ভোগ করতেন। এছাড়াও জেলার মধ্যে প্রধান ব্যবসা কেন্দ্র জাউয়াবাজারের সার্বিক উন্নয়নে প্রশাসনও জনপ্রতিনিধিদের সুনজর কাড়েনি। যদিও সরকার প্রতিবছর জাউয়াবাজারের ইজারা খাতে মোটা অংকের রাজস্ব পেয়ে যাচ্ছে।

কাজ শুরু করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাউয়াবাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আছাদুর রহমান, সেক্রেটারী কামাল উদ্দিন, সমাজসেবী রেজাউল করিম রেজা, তখদ্দুছ আলী পীর, পীর এনামুল হক, নূর উদ্দিন, জমসিদ আলী, রাজু আহমদ পীর, এনামুল হক লাভলুসহ এলাকাবাসী।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন