ঝালকাঠির সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

  

পিএনএস, ঝালকাঠি : বনানীর হোটেল রেইট্রিতে আলোচিত দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ এবং ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বিএইচ হারুণকে নিয়ে প্রকাশিত সংবাদে ফেইসবুকে লাইক দেয়ায় আওয়ামী লীগ সমর্থিত উপজেলা চেয়ারম্যান ও তার লোকজন ঝালকাঠির এক সাংবাদিককে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার বিচারের দাবীতে ঝালকাঠির সাংবাদিকরা মানবন্ধন করেছে। বৃহস্পতিবার সকাল ১১টায় ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঝালকাঠি জেলা কমিটি।

সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্যে অভিযোগ করে বলেন, বনানীর হোটেল রেইট্রিতে আলোচিত দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ এবং ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বিএইচ হারুণকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সামাজিক যোগযোগ মাধ্যমের ওই সংবাদে লাইক দেয়ায় ঝালকাঠির কাঁঠালিয়ার সাংবাদিক এইচএম বাদলকে স্থানীয় উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার ও তার লোকজন গত মঙ্গলবার দুপুরে ধরে নিয়ে গিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। আহত সাংবাদিক বাদল বর্তমানে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আগামী রোববার সারাদেশে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে এ ঘটনার বিচার দাবীতে স্মরকলীপি দেবে। স্বারকলীপি দেয়ার ২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুশিয়ারী করেন সাংবাদিকরা। মানববন্ধনে জেলা ও উপজেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech