দৃষ্টান্ত স্থাপন করলেন ব্যবসায়ী হারুন মিয়া

  

পিএনএস ডেস্ক : আসন্ন রমজানকে উপলক্ষ করে অনুসরণীয় এক দৃষ্টান্ত স্থাপন করলেন টঙ্গীর এরশাদনগর ছোট বাজারের ব্যবসায়ী হারুন মিয়া। তিনি জানিয়েছেন, এই রমজানে ছোলা বুট বিক্রিতে তিনি এক পয়সাও লাভ করবেন না।

বাজারের সবচেয়ে বড় পাইকারি দোকানটিই এই হারুন মিয়ার। আশপাশের সব দোকানদার তার দোকান থেকেই পাইকারি মাল কেনেন। প্রতিদিন অসংখ্য পণ্য বিক্রি হয় তার দোকানে। রমজানে ছোলা বুট বিক্রির পরিমাণ টন ছাড়িয়ে যায় জানালেন এই ব্যবসায়ী।

এবারের রমজানে আল্লাহর সন্তুষ্টি লাভ ও রোজাদারদের উপকারার্থে ছোলা বুট বিক্রিতে এক পয়সাও লাভ করবেন না বলে তিনি জানান। এমনকি কেনা দামের সাথে পরিবহন খরচও যোগ করবেন না হারুন মিয়া।

এছাড়া আগামী বছর রমজান মাসে এ রকম তিনটি পণ্য কেনা দামে বিক্রি করবেন বলেও আগাম জানান তিনি।

হারুন মিয়া বলেন, আল্লাহর হুকুম মেনে ব্যবসা করলে ব্যবসায় বরকতের অভাব হয় না। তিনি জানান, মাত্র ৬২০ টাকা হাতে নোয়াখালী থেকে তিনি ঢাকা এসেছিলেন। কোনোদিনই পণ্যে ভেজাল দেননি। মাপে কম দেয়ার তো প্রশ্নই আসে না। গরিবের ওপর এহসান করতে চেষ্টা করেছেন।

এখন বাজারে তার আটটি বড় বড় দোকান তার। বিশাল ব্যবসা। স্থানীয় এলাকায় তিনতলা বাড়ি। সবই এই ব্যবসা থেকে হয়েছে জানালেন তিনি। আর এই সবকিছু সম্ভব হয়েছে সৎভাবে ব্যবসা করার জন্যই বলেন হারুন মিয়া।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech