বরিশালে সড়ক নিরাপত্তা ও গনসচেতনতা বৃদ্ধিমূলক আলোচনা

  24-05-2017 10:13PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : চালালে গাড়ী সাবধানে, বাঁচবে সবাই প্রানে”এই স্লোগানটি সামনে রেখে জেলা প্রশাসন ও বিআরটিএ,র যৌথ আয়োজনে বরিশালে সড়ক নিরাপত্তা ও গনসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গতকাল সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে পুনরায় সেখানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সন্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনির হোসেন হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.গাজী মো.সামফুজ্জামান।

বিশেষ অতিধি ছিলেন অতি:পুলিশ সুপার মো.মফিজুল ইসলাম,বিআরটিএর উপ-পরিচালক মুহাম্মদ শহীদুল্যাহ, কায়ছার,সহকারী পরিচালক এমডি,শাহ আলম সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা,বাস-মিনিবাস,ট্রাক,লড়ির চালক, ও মালিক সমিতির নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। বিআরটি এর পক্ষ থেকে দেয়া প্রেস নোট তথ্যে বলা হয়েছে আমাদের দেশে যে হারে যানবাহন ও সড়ক ব্যাবহারকারীর সংক্ষা বেড়েছে সে হারে রাস্তাাঘাট তৈরী হয়নি। আবার যা হয়েছে তা যথেস্ট প্রস্থ নয়। সরু ও অল্প সড়কে নির্ক্ষঘ্নে যাতায়াতে বাধাপ্রাপ্ত হয়ে বাড়তি যানবাহনের চাপে বাড়ছে যানজট ও সড়ক দূর্ঘটনা। বর্তমানে সড়ক দূর্ঘটনা আমাদের কাছে একটি জাতীয় সমস্যা হিসাবে আত্বপ্রকাশ করেছে।

যানবাহন চালকদের গাড়ি চালনায় অসচেতনাতা,অদক্ষতা ও অজ্ঞতা তাচ্ছিল্য মনোভাব,সড়ক সংকেত ও আইন কানুন উপেক্ষা ও অমান্য করা সড়ক দূর্ঘটনা অন্যতম কারন। আমাদের দেশে প্রতি বছর প্রায় ৩ হাজারের মত সড়ক দূঘটনা ঘটে এতে প্রানহানী ও আহত হয়ে পঙ্গুত্ব বরন করে বেছে আছে শত শত মানুষ। যাবাহনচালক,পথচারী ও সড়ক ব্যাবহারকারী সকলের সমন্বিত সহযোগীতায় এবং সচেতনতা দূর্ঘটনা প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করতে পারে বলে উল্লেখ করেন। যাত্রী ও চালকদের বুজতে হবে জীবনের চেয়ে সময়ের মুল্য বেশী দেখলে চলবেনা নিজে বাচুন যাত্রী ও পথচারীদের বাচাবার জন্য চালকদের প্রতি আহবান জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন