মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

  26-05-2017 04:26PM


পিএনএস, কক্সবাজার: কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানকে দুই সন্ত্রাসী বাহিনীর 'বন্দুকযুদ্ধে' এনামুল হক এনাম (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

এনাম ওই ইউনিয়নের কালাগাজির পাড়ার নূরুল হক ভেট্টার ছেলে। পরিবারের দাবি, আটকের পর বন্দুকযুদ্ধের নামে এনামকে হত্যা করেছে পুলিশ।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, হোয়ানকের কালগাজির পাড়ার দু’সন্ত্রাসী জালাল বাহিনী ও আয়ুব আলী বাহিনীর মধ্যে গোলাগুলি খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে অভিযান চালায়।

এ সময় সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে এনাম নামে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ সময় তিনটি বন্দুক ও ১৫টি কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, নিহত এনাম আইয়ুব বাহিনীর সদস্য। তার বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যাসহ কয়েকটি মামলা রয়েছে।

তবে এনামের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে কালাগাজির বাজার থেকে তাকে আটক করে পুলিশ।

এর কিছুক্ষণ আগে একটি মামলায় হাজিরা দিয়ে কক্সবাজার থেকে এলাকায় আসেন এনাম।

প্রতিপক্ষ জালাল বাহিনীর সদস্য আবুল কালামের ছেলে আবছার ও ছিদ্দিকের ছেলে ইসমাঈলসহ কয়েকজন মিলে এনামকে ধরে পুলিশে সোপর্দ করে।

নিহত এনামের বাবা নূরুল হক জানান, আইয়ুব আলী বাহিনীর সঙ্গে এনামের কোনো সম্পৃক্ততা নেই। এমনকি তাদের সঙ্গে যোগাযোগ পর্যন্তও নেই।

তিনি বলেন, ওই এলাকা থেকে চলে গিয়ে তারা হরিয়ারছড়ায় বসবাস করছেন। জেল থেকে বের হয়ে এনাম কিছু ব্যবসা-বাণিজ্য করে পরিবারের ভরণপোষণ করছিলেন। কিন্তু ঈর্ষান্বিত হয়ে জালাল বাহিনীর সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে পুলিশ দিয়ে তাকে হত্যা করিয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন