কালীগঞ্জে কর্তৃপক্ষের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু

  28-05-2017 12:54AM

পিএনএস, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর জেলার কালীগঞ্জে পল্লী বিদ্যুতের অবহেলার কারনে ১১হাজার ভোল্টের বৈদুতিকতারে পৃষ্ঠ হয়ে এক কিশোরের মৃত্যু ও এক জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। নিহত মোঃ আশরাফুল ইসলাম(১৬) চাঁন্দেরবাগ বালুয়া ভিটা গ্রামের মুদি ব্যাবসায়ী মনির হোসেনের এক মাত্র ছেলে ও আহত সোহাগ(১৮)একই গ্রামের আব্দুর রবের ছেলে। এ বিষয়ে কালীগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, গতকাল শনিবার সকালে উপজেলার জামালপুর ইউনিয়নের মধ্য নারগানা গ্রামের গেষ্ট হাউজ সংলগ্ন গাফফারের বালুর গদিতে বালু আনতে গেলে ওই ঘটনাটি ঘটে।

এলাকাবাসী জানায়, প্রায় দুই বছর পূর্বে ঝড়ে কালীগঞ্জ-মোক্তারপুর এর নরগানা এলাকায় ১১ হাজার ভোল্টের পল্লী বিদ্যুতের একটি খুটি ভেঙ্গে যায়। খুটিটি সরালেও সচল অবস্থায় বেশ কয়েকটি ঝুলন্ত তার হাতের নাগালে রয়ে যায়। এলাকার কিছু লোক তার দুটি শুকনো বাঁশের খুটি দিয়ে তুলে রাখে।

এদিকে গত বৃহস্পতিবার কালীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএমএ’র যোগ সাজসে কাপাসিয়া এলাকা পরিচালক মোঃ আল-আমিন ভুইয়া মোটা অংকের টাকার বিনিময়ে সাওরাইদ ইতিক্যাল পেপার মিলে ৩৩ হাজার ভোল্টের একটি সংযোগ লাইন স্থাপনের কাজ করে। বিকেল ৫টা পর্যন্ত সার্টডাউন রেখে কাজ চালিয়ে যাবার কথা থাকলেও নিয়ম বর্হিভূত ভাবে ওই বাশেঁর খুটি সরিয়ে রাত ১১টা পর্যন্ত কাজ করে ওই খুটি দুটি না লাগিয়ে চলে যায়। যার ফলে শনিবার ওই তারে পিষ্টহয়ে ঘটনাটি ঘটেছে বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এ বিষয়ে জামালপুর অভিযোগ কেন্দ্রের ইঞ্জিনিয়ার রুবেল হোসেন এর নিকট বার বার ফোন করেও তিনি রিসিভ করে নাই।

এ বিষয়ে ইতিক্যাল পেপার মিলের চেয়ারম্যান রহমত উল্লাকে না পেয়ে তার ছেলে ডাইরেক্টার আরিফ হোসেন জানায়, ১১ হাজার ও ৩৩ হাজার ভোল্টের কাজ কোন পাবলিক করতে পারে না। আরইবিকে কন্ট্রাক দিয়েছি তারা কিভাবে করবে ওটা তাদের বিষয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন