কালীগঞ্জে পল্লী বিদ্যুৎ কর্মকতাদের অবহেলায় এক কিশোরের মৃত্যু

  28-05-2017 05:53PM

পিএনএস, কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জ পল্লী বিদ্যুত জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারীর অবহেলায় ১১হাজার ভোল্টের বৈদুতিকতারে জড়িয়ে মোঃ আশরাফুল ইসলাম(১৬)নামের এক কিশোরের মৃত্যু ও সোাহগ(১৮) নামের এক জন আহত হয়েছে।

নিহত কিশোরের বাড়ী উপজেলার জামালপুর ইউনিয়নের চাঁন্দেরবাগ বালুয়া ভিটা গ্রামের মুদি ব্যাবসায়ী মনির হোসেনের এক মাত্র ছেলে । আর আহত সোাহগ(১৮)একই গ্রামের আব্দুর রবের ছেলে। এ বিষয়ে গতকাল সোমবার কালীগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, গতকাল শনিবার সকালে উপজেলার জামালপুরের মধ্যনারগানা গ্রামের গেষ্ট হাউজ সংলগ্ন গাফফারের বালুর গদিতে বালু আনতে গিয়ে এ দুঘটর্নাটি ঘটে। এলাকাবাসী জানায়, প্রায় দুই বছর পূর্বে ঝড়ে কালীগঞ্জ-মোক্তারপুর এর নারগানা এলাকায় ১১ হাজার ভোল্টের পল্লী বিদ্যুতের একটি খুটি ভেঙ্গে যায়। খুটিটি সরালেও সচল অবস্থায় বেশ কয়েকটি ঝুলন্ত তার হাতের নাগালে রয়ে যায়। এলাকার কিছু লোক তার দুটি শুকনো বাঁশের খুটি দিয়ে তুলে রাখে।

এদিকে গত বৃহস্পতিবার কালীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএমএ’র যোগসাজসে কাপাসিয়া এলাকা পরিচালক মোঃ আল-আমিন ভুইয়া মোটা অংকের টাকার বিনিময়ে সাওরাইদ ইতিক্যাল পেপার মিলে ৩৩ হাজার ভোল্টের একটি সংযোগ লাইন স্থাপনের কাজ করে। বিকেল ৫টা পর্যন্ত সার্টডাউন রেখে কাজ চালিয়ে যাবার কথা থাকলেও নিয়ম বর্হিভূত ভাবে ওই বাশেঁর খুটি সরিয়ে রাত ১১টা পর্যন্ত কাজ করে ওই খুটি দুটি না লাগিয়ে তারা চলে যায়। এলাকাবাসী অভিযোগ করেন , পল্লী বিদ্যুত অফিসের কর্মচারীদের গাফিলতির ফলে এদুর্ঘটনাটি ঘটে।

এ বিষয়ে ইতিক্যাল পেপার্স মিলের পরিচালক আরিফ হোসেন জানায়, ১১ হাজার ও ৩৩ হাজার ভোল্টের কাজ কোন পাবলিক করতে পারে না। আরইবিকে কন্ট্রাক দিয়েছি তারা কিভাবে করবে ওটা তাদের বিষয়।



পিএনএস : জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন