মণিরামপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের ডাস্টবিনের পাশ থেকে নবজাতক উদ্ধার

  29-05-2017 10:59PM

পিএনএস, যশোর প্রতিনিধি : যশোরের মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ডের দোতলা সিঁড়ির ডাস্টবিনের নিচ থেকে নবজাতক জীবিত কন্যাশিশু উদ্ধার হয়।

রোববার সন্ধ্যায় শিশুটিকে উদ্ধার করে হেফাজতে নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে শিশুটিকে মহিলা ওয়ার্ডের দোতলায় ডেলিভারি কক্ষে রাখা হয়েছে।

হাসপাতালের মহিলা ওয়ার্ডের সেবিকা সুনীলা রাণী বলেন, এদিন সন্ধ্যা ৬টার দিকে এক ব্যক্তি দোতলার সিঁড়িতে রাখা ডাস্টবিনের নিচে শিশুটিকে দেখতে পেয়ে আমাদের খবর দেন। তখন আয়া সুনীতা গিয়ে শিশুটিকে উদ্ধার করেন। পরে শিশুটিকে ডেলিভারি কক্ষে রাখা হয়েছে। এখন শিশুটি ভালো আছে। আব্দুর সাত্তার নামে এক রোগীর স্বজন শিশুটিকে দুধ কিনতে টাকা দিয়েছেন বলেও তিনি জানান।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক অনুপ বসু জানান, শিশুটিকে দেখে মনে হচ্ছে তার বয়স ৪-৫ দিন হবে। এখন শিশুটি সুস্থ আছে।বিষয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানানো হয়েছে।

মণিরামপুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা দিলীপ রায় বলেন, বিষয়টি জেনে সকালে ডিউটিতে থাকা নার্সদের কাছে জেনেছি আজ কোনো প্রসূতিকে রিলিজ দেয়া হয়নি। বাইরে থেকে কেউ এসে হয়তো শিশুটিকে রেখে গেছে। হাসপাতালের প্রবেশ পথে সিসি ক্যামেরা আছে। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। পুলিশ সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ খতিয়ে দেখবে। শিশুটি হাসপাতালে নার্সদের হেফাজতে চিকিৎসাধীন আছে বলে তিনি জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন