রামপালে স্যালোড্রেজারে খননের সময় মাটিচাপায় শ্রমিক নিহত

  

পিএনএস, বাগেরহাট: রামপালের বাইনতলা ইউনিয়নের তেলিখালী গ্রামের একটি পুকুরে ড্রেজার দিয়ে মাটি কাটার সময় মাটি চাপা পড়ে জাকির ঢালী (৪০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। সে শ্রীফলতলা গ্রামের আজিজ ঢালীর পুত্র। এ ঘটনায় রামপাল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। নিহতের বড় পুত্র রাজু ঢালী ও রামপাল থানা পুলিশ সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকে তেলিখালী গ্রামে মোঃ লিয়াকত শেখ এর ঘেরে স্যালোড্রেজারে মাটি খনন করছিল শ্রমিকরা। দুপুর অনুমান ২ টায় বালু উত্তোলন করা পাইপের পরে মাটি পড়ে আটকে যায়।

তখন জাকির পাইপের মাটি সরানোর জন্য অনুমান ২০ ফুট গভীর পুকুরে নেমে পাইপের গোড়ায় ডুব দিয়ে মাটি সরানোর চেষ্টা করে। এ সময় পাশের মাটি ভেঙ্গে পড়ে চাপা পড়ে। তার সাথে থাকা শ্রমিকরা ২ ঘন্টা চেষ্টার পর ব্যর্থ হয়ে স্থানীয় লোকজনদের সহায়তায় বাগেরহাট ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দেয়। ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মোঃ হাবিবুল্লার নেতৃত্বে বিকাল ৫টা থেকে এক স্বাঃসরুদ্ধকর উদ্ধার অভিযান শুরু হয় এবং রাত ১০টা ৪০মিনিটে তার মৃতদেহ উদ্ধার করা হয়। এসময় রামপাল থানা পুলিশের এসআই ইমারত হোসেন উদ্ধার কার্যে সহায়তা প্রদানসহ লাশের সুরাতহাল রিপোর্ট তৈরি করে থানায় নিয়ে আসেন।

পরিবারের সদস্যদের কোন অভিযোগ না থাকায় বাগেরহাট জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে রামপাল থানার ওসি মোঃ বেলায়েত হোসেন নিহতের মৃতদেহ পরিবারের সদস্যদের কাছে সোমবার বেলা ১২ টায় হস্তান্তর করেন। এ ঘটনায় আয় উপার্জনক্ষম একমাত্র সন্তানকে হারিয়ে তার বৃদ্ধ পিতা ও পরিবারের সদস্যরা শোকে দিশেহারা হয়ে পড়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech