বরিশাল বানিজ্যিক এলাকা হাটখোলা বাজারের রাস্তার বেহাল দশা

  22-06-2017 06:47PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : বরিশাল নগরীর বানিজ্যিক এলাকা হাটখোলা মরিচপট্টি বাজারের রাস্তার অবস্থা এতোটাই বেহাল যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। অত্যন্ত ঝুঁকি নিয়ে রাস্তা দিয়ে চলাচল করছে যানবাহন। সরজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তার উপর বিশাল আকৃতির গর্ত সৃষ্টি হয়েছে । বৃষ্টির পানি গর্তের মধ্যে জমে রয়েছে । এই অবস্থায় বিভিন্ন যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে । ছোট ছোট যানবাহন গর্তের পানিতে ডুবে যাচ্ছে । এতে ব্যাবসায়ীরা আতংকের মধ্যে রয়েছে তাদের মালামাল নিয়ে ।

অন্য দিকে ময়লা কাঁদা পানি মধ্যে দিয়ে ক্রেতারা এবং স্থানীরা চলাচল করতে পারছেনা। দিন দিন বেড়েই যাচ্ছে দূর্ঘটনার আশংকা। মরিচপট্টির রাস্তায় বিশাল গর্তের রাস্তার দিয়ে ঝুঁকি নিয়ে চলছে বিভিন্ন যানবাহন। আর গর্তের পানিতে ঢেউ সৃষ্টি হয়ে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বাজারের প্রায় অর্ধশত ব্যবসায়ী। স্কুলগামী ছাত্র ছাত্রীদেরও যাতায়েত পথ বন্ধ হয়ে দাড়িয়েছে বলে জানায় শিক্ষার্থীরা। এছাড়া পথচারীদের চলাচলেও মারাত্বক বিঘ্ন ঘটছে । একই সমস্যায় ভুগছেন বাজারের ব্যবসায়ী ও পথচারীরা । মরিচপট্টির ব্যাবসায়ী সমিতির সভাপতি সানু মিয়া জানায়, র্দীঘ দিন ধরে হাটখোলা বাজারের কয়েকটি সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

বিশেষ করে তার মধ্যে মরিচপট্টি রাস্তার অবস্থা একেবারেই নাজুক, কাঁদা পানির কারণে জুতা হাতে নিয়েই বাজার করতে হয় সাধারণ মানুষের। পানি নিষ্কাশণের সুব্যবস্থা না থাকা ও রাস্তা নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃৃষ্টি হয়ে মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বুধবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাটখোলা বাজারের মরিচপট্টি রাস্তাটি সামান্য বৃষ্টি এলেই পানি আটকে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

সড়কটির কয়েকটি জায়গা নিচু হওয়ায় এবং ড্রেরেন ভেঙে পড়ায় এ জলাবদ্ধতা সমস্যার সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। ফলে জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাজারের ব্যবসায়ী হারুন ডাল ভান্ডার মালিক জানান, সামান্য বৃষ্টিতেই সড়কে পানি আটকে কখনও কখনও ছাপিয়ে তা আমাদের দোকানে উঠে আসে কিন্তু এ যেন দেখার কেউ নেই। এমন অবস্থায় স্থানীয় জন প্রতিনিধি ও উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন বাজারের সকল ব্যবসায়ী ও সাধারণ জনগন। কাউন্সিলর হাবিবুর রহমান টিপু জানায়,সংস্কারের জন্য বরাদ্ধ হয়েছে কিন্তু এখন পর্যন্ত কোন কাজ করেনি বিসিসি। তবে যতটা শীগ্রই সম্ভব এই সড়কটি সহ সকল সড়ক মেরামত করে এলাকাবাসীর ভোগান্তি লাঘব করা হবে বলে জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন