শেরপুরে দুই নারী জনপ্রতিনিধি গ্রেফতার

  22-06-2017 08:21PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : অসহায় দুঃস্থ নারীদের জন্য সরকারের দেয়া বিনামূল্যের প্রায় অর্ধশতাধিক সেলাইমেশিন আত্মসাতের অভিযোগে বগুড়ার শেরপুরে দুই নারী জনপ্রতিনিধিকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় বিক্রি নিষিদ্ধ আটটি সরকারি সেলাইমেশিন জব্ধ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি বেগম সালমা ইসলাম সেফা (৪৮) এবং উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সংরক্ষিত সদস্য অত্র ফোরামের সাধারণ সম্পাদক জেসমিন আকতার (৪৫)। গতকাল বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তি শেরপুর পৌরশহরের টাউন কলোনিপাড়া এলাকাস্থ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সালমা ইসলাম সেফার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ওই সব সেলাইমেশিন জব্ধ করে। পরে এই ঘটনায় দুই জনপ্রতিনিধিকে উপজেলা পরিষদ এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এ ঘটনায় উপজেলা প্রকৌশলী নুর মোহাম্মদ বাদি হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে বলে এই পুলিশ কর্মকর্তা জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম জানান, স্থানীয় সরকার বিভাগ থেকে এই উপজেলার দুঃস্থ নারীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ২লাখ ৯৯হাজার ৭৯০টাকার ৪৩টি সেলাই মেশিন ক্রয় করা হয়। নারী উন্নয়ন ফোরামের মাধ্যমে সেলাই মেশিনগুলো বিতরণের কথা ছিল। কিন্তু মহিলা ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য উপজেলা প্রকৌশলীর কাছ থেকে কৌশল সেলাইমেশিনগুলো বিতরণের কথা বলে উত্তোলন করেন। তবে তারা তা দু:স্থদের মাঝে বিতরণ না করে সিংহভাগ সেলাইমেশিন বিক্রি করে টাকা আত্মসাত করেছে।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে নিয়মানুযায়ি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে ইউএনও সিরাজুল ইসলাম দাবি করেন। এদিকে গ্রেফতার হওয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি বেগম সালমা ইসলাম সেফা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, দু:স্থ নারীদের মাঝে বিতরণের জন্য সেলাইমেশিনগুলো উত্তোলন করে বাড়িতে রাখা হয়েছিল। কিন্তু আমাদেরকে সামাজিকভাবে হেয় করতে একটি চক্র ষড়যন্ত্র করে ফাঁসাতে এই কাজটি করেছে বলে দাবি করেন এই জনপ্রতিনিধি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন