সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পরে ১৫ কিলোমিটার দীর্ঘ যানজট

  23-06-2017 12:45PM


পিএনএস, সিরাজগঞ্জ: উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় গাড়ির দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার ভোর থেকেই এই মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন।

এই মহাসড়ক দিয়ে উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় ২৪ জেলার যাত্রী ও পন্যবাহী পরিবহন চলাচল করে।

ঢাকা থেকে ঈদে ঘরমুখো মানুষের বাড়তি গাড়ির চাপ ও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী অতিরিক্ত যানবাহনের কারণেই এই মহাসড়কে এই অবস্থার সৃষ্টি হয়েছে। এই দীর্ঘ যানজটের কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে এই মহাসড়কটি ব্যবহারকারীদের। এই পথে চলাচলকারী চালকরা জানান, এই সড়কের বিভিন্ন জায়গায় ছোটবড় গর্ত রয়েছে। যে কারনে খুব ধীর গতিতে যানবাহন চালাতে হয়। আর এই পথেই রয়েছে সরু দুইটি সেতু। যা ঝুকিপূর্ণ। তাই দেখেশুনে চলতে হয়ে। দীর্ঘদিন থেকেই এই সেতু দুটি মেরামতের জন্য বলা হলেও কয়েক বছরেও এই সেতুর বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ কোনও সিদ্ধান্ত নিতে পারেনি। শুধুমাত্র ঈদের সময় এলেই সড়ক ও জনপথ বিভাগ কোনওরকমে জোড়াতালি দিয়ে সংস্কার করে চালানোর চেষ্টা করে। তবে এবার তাও করেনি সড়ক ও জনপথ বিভাগ।

এদিকে দীর্ঘদিন থেকেই স্থানীয়রা বলে আসছেন এই নলকা সেতুটি সংস্কার না করতে বাড়তি যানবাহনের চাপে যে কোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তবে দীর্ঘ এই জানজট নিয়ন্ত্রণে কাজ করা হচ্ছে জানিয়ে হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ঈদের সময় বাড়তি যানবাহনের চাপের কারণেই যানবাহন ধীর গতিতে চলছে। আর রাস্তায়ও কিছুটা সমস্যা রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন