দেলদুয়ারে বিদ্যুৎ সংযোগের দাবীতে সড়ক অবরোধ

  23-06-2017 08:41PM

পিএনএস, দেলদুয়ার (টাঙ্গাইল) : টাঙ্গাইলের দেলদুয়ারে বিদ্যুৎ সংযোগের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে গ্রাহকরা । দক্ষিণ টাঙ্গাইলের প্রায় ৫ হাজার গ্রাহকের মিটারে পিডিবির বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন থাকায় বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। শুক্রবার জেলার দেলদুয়ার উপজেলার পাথরাইল শাহীন শপিং মলের সামনে বিক্ষুব্ধ জনতা গাছ ফেলে সড়ক অবরোধ করলে টাঙ্গাইল থেকে পাকুটা এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়া বাইপাস থেকে নাগরপুর সড়কে যান চলাচল বন্ধ থাকে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট হতে পারে ভেবে এ সড়কে বেশ কিছু যানবাহন পাকুল্যা হয়ে এবং মানিকগঞ্জ ভায়া পাকুটিয়া হয়েও কিছু যানবাহন এসড়কে ডুকে পড়লে আটকে পড়া যানবাহনের সাড়ি ক্রমশ দীর্ঘ হয়। সকাল সাড়ে আটটা থেকে সকাল দশটা পর্যন্ত বিক্ষোভকারীদের উপস্থিতিতে যানচলাচল বন্ধ থাকে। এসময় যাত্রীদেরকে চরম বিপাকে পড়তে হয়। পরে দেলদুয়ার থানা পুলিশ সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীরা জানান, গত ১০ দিন ধরে উপজেলার দেওজান,মঙ্গণহোড়,পাথরাইল,পারিজাতপুর,দশকিয়া ও গাদতলাসহ দক্ষিণ টাঙ্গাইলের বেশ কয়েকটি গ্রামে বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে। টাঙ্গাইল ও দেলদুয়ার উপজেলার সংযোগস্থল অলয়া গ্রামে কিছু অস্বাধু লোক পিডিবি তার কেটে দেয়। এবিষয়ে বারবার পিডিবি কর্তৃপক্ষকে জানালেও কোন সুরহা করতে পারেনি পিডিবি কর্তৃপক্ষ। রোজাতে তারাবি ও সেহরীর সময় এ অঞ্চলের মানুষদেরকে বেশ কয়েক দিন বিদ্যুতবিহীন থাকতে হয়েছে। বিদ্যুত ফিরে পেতেই ভুক্তভোগীরা সড়ক অবরোধ ও বিক্ষোভের ডাক দেয় স্থানীয় পিডিবির সংযোগ বিচ্ছিন্ন গ্রাহকরা।

সকাল দশটার দিকে দেলদুয়ার থানা পুলিশ বিক্ষোভকারীদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বিক্ষুব্ধ জনতাকে সড়িয়ে দেয়। পরে দেলদুয়ার থানা পুলিশের সহযোগীতায় পিডিবির কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে বিদ্যুত সংযোগ দেয় পিডিবি।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোশাররফ হোসেন জানান,সড়ক অবরোধের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে পুলিশ অবস্থা স্বাভাবিকে ফিরিয়ে আনে। এবং পিডিবির কর্মকর্তাদের সাথে আলোচনা করে ভুক্তভোগীদের মিটারের বিদ্যুতের পূণ:সংযোগ দেওয়া হয়। এর পর থেকে অবস্থা সম্পূর্ণ স্বাভাবিক।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন