অ্যাসিডদগ্ধ জমিলার পুনর্বাসনে সহায়তা

  25-06-2017 05:54PM


পিএনএস, জামালপুর: জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের অ্যাসিডদগ্ধ জমিলা খাতুনের পুনর্বাসনের জন্য ২০ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছেন ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার। আজ রবিবার সকালে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের উপস্থিতিতে জমিলার হাতে সহায়তা হিসেবে এ অর্থ তুলে দেন তিনি।

এ সময় জমিলা খাতুনের মা জয়গুন বেগম, জামালপুর প্রেসক্লাবের সভাপতি দৈনিক জনকণ্ঠের সাংবাদিক আজিজুর রহমান ডল, সাংবাদিক সুজিত রায়, মানবাধিকারকর্মী ও সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক মাহফুজুর রহমান, সাংবাদিক আজিজুর রহমান চৌধুরী, সুবলচন্দ্র দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক নাছিমা আক্তার বলেন, "আমাদের বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেবুন্নেছা জলি দিয়েছেন পাঁচ হাজার টাকা। আর আমার ১৫ হাজার টাকা মিলিয়ে যাকাতের টাকা থেকে জমিলা খাতুনের পুনর্বাসনের জন্য এই ২০ হাজার টাকা দেওয়া হলো। আমি মনে করি যাকাতের টাকায় একজন অসহায় মানুষ যদি পুনর্বাসিত হতে পারে সেটাই ভালো। এভাবে যাকাতদাতারা যার যার অবস্থান থেকে সমাজের অবহেলিত ও বঞ্চিত অসহায় মানুষদের পুনর্বাসনে এগিয়ে আসা জরুরি।

জানা গেছে, প্রায় ২০ বছর আগে জমিলা খাতুন অ্যাসিড নির্যাতনের শিকান হন। তার শরীরের প্রায় ৬০ শতাংশ অ্যাসিডে ঝলসে যায়। দরিদ্র কৃষক পরিবারের মেয়ে জমিলা খাতুন মামলা দায়ের করেও ন্যায়বিচার পাননি। এরপর থেকে তিনি অনেক কষ্ট ও যন্ত্রণা নিয়ে বেঁচে আছেন। আর্থিক সহায়তা পেয়ে জমিলা খাতুন বললেন, "এই টাকা ব্যবসায় খাটিয়ে আয় রোজগার করার চেষ্টা করমু। "

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন