বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

  28-06-2017 05:25PM

পিএনএস ডেস্ক : ঈদল ফেতরের ৪দিন ছুটি শেষে স্থলবন্দর বেনাপোল দিয়ে বুধবার দুপুরে আমদানি রফতানি বাজিন্য শুরু হয়েছে। বন্দর ও কাষ্টম রয়েছে খোলা। বন্দর গোডাউনে পন্য লোড আনলোড করেছে শ্রমিকরা। বেনাপোল চেকপোষ্ট এলাকায় পাসপোর্ট যাত্রীদের দীর্ঘ লাইন থাকায় দেরীতে আমদানি রফতানি শুরু হয় বলে জানান-বাংলাদেশ ভারত চেম্বার অব কমার্সের উপ কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান। তিনি বলেন ভারতীয় ইমিগ্রেশন পুলিশ ও কাষ্টমসের চরম ধীর গতির কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে। বিষয়টি ব্যাবসায়ি সহ যাত্রীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এর সুরাহা দাবী করেন তিনি।

তবে সকাল থেকে বেনাপোল বন্দর এলাকা ছিল অনেকাংশে ফাঁকা। হ্যান্ডলি শ্রমিকরা ঢিমেতালে করছেন পন্য লোড আন-লোডিংয়ের কাজ। ক্রেন ও ফরক্লিপি সহ মাথামুটে চলছে ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি রফতানিকৃত পন্য লোড আনলোডিং। তবে রবিবার থেকে পুরোদমে কাজ শরুর আশা করছেন বন্দর সংশ্লিষ্টরা।

বেনাপোল কাষ্টম সহকারি রাজস্ব কর্মকর্তা প্রকাশ রায় ও সুমন বলেন-সরকারি নির্দেশনা অনুযায়ি বন্দরের সব কাজে সহযোগিতা করনে তারা। সকাল থেকে আমদানি রফতানি শুরু না হলেও দুুপুর থেকে কার্য্যক্রম শুরু হয়েছে। ভারত থেকে ৪৯টি পন্যবাহি ট্রাক এসেছে বেনাপোলে।


পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন