শেরপুরে ধসে যাওয়া বাঁধ পরিদর্শন করলেন এমপি হাবিবর রহমান

  

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বাঙালি নদীর ভয়াবহ ভাঙনে ধসে যাওয়া বগুড়ার শেরপুর উপজেলার সাহেববাড়ি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করেছেন সরকার দলীয় স্থানীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান।

রোববার দুপুরে ক্ষতিগ্রস্থ এই বাঁধটি পরিদর্শন করেন তিনি। এসময় শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মো. এরফান, উপজেলা আওয়ামীলীগের নেতা শামিম ইফতেখার, আবু তালেব আকন্দ, সুঘাট ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ, মনিরুজ্জামান জিন্নাহ, এমএ হান্নান, পিএস কোরবান আলী মিলন তাঁর সঙ্গে ছিলেন।

এছাড়া সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তারাসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যাক নেতাককর্মী উপস্থিত ছিলেন। বাঁধ পরিদর্শন শেষে এমপি হাবিবর রহমান রাক্ষুসি বাঙালি নদীতে বসতবাড়ি বিলীন হওয়া ক্ষতিগ্রস্থ মানুষের সঙ্গে কথা বলেন। তাদের সার্বিক সহায়তার আশ্বাস দিয়ে তিনি বলেন, অচিরেই ক্ষতিগ্রস্থ বাঁধটি সংস্কার ও মেরামতের কাজ শুরু করা হবে। বিষয়টি নিয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে এই জনপ্রতিনিধি দাবি করেন।

উল্লেখ্য বাঙালি নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চলতি মাসের ৭জুলাই থেকে সাহেববাড়ি বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভয়াবহ ভাঙন শুরু হয়। এমনকি এই বাঁধটির প্রায় দেড় থেকে দুইশ’মিটার বাঙালি নদীগর্ভে বিলীন হয়ে যায়। একইসঙ্গে বাঁধের উক্ত স্থানে আশ্রয় নেয়া বেশ কয়েকটি বসতবাড়িও নদীগর্ভে চলে যায়। এছাড়া বাঁধের ক্ষতিগ্রস্থ অবশিষ্ট অংশও প্রচণ্ড ঝুঁকির মধ্যে রয়েছে। যা কোন সময় ভেঙে যেতে পারে।

এদিকে বাঁধটি ভেঙে গেলে শেরপুর, তাড়াশ ও রায়গঞ্জ উপজেলার হাজার হাজার একর ফসলি জমিসহ শতশত বসতবাড়ি মারাত্মক হুমকির মুখে রয়েছে। এ অবস্থায় শঙ্কিত হয়ে পড়েছেন এসব উপজেলার হাজার হাজার মানুষ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech