বাগেরহাটে অজ্ঞাত রোগে আক্রান্ত শিশু আলিমুন

  16-07-2017 08:47PM

পিএনএস, স্টাফ রিপোর্টার, বাগেরহাট : বাগেরহাটে অজ্ঞাত রোগে এক শিশুর জীবন বিপন্নের পথে । মাথাসহ সারা শরীরে যেন টিউমারের মত বড় বড় চাকা বা ফোড়া। বাড়ি বসে প্রতিনিয়তই ধুকছে ।

স্থানীয় ডাক্তার তার রোগ নির্নয় করতে পারছেনা । অর্থাভাবে উন্নত চিকিৎসার কথা ভাবতে পারছেনা পরিবার । ৮বছরের শিশু আলিমুলের পিতা আজাহার আলীর মৃত্যু হয়েছে আরো ৩বছর আগে । পিতার মৃত্যুর পর মা ছকিনা ছোট দুই শিশু সন্তান শুকুর ও আলীমুনকে নিয়ে দিন মজুরের কাজ করে শাশুড়িকে নিয়ে সোনা কান্দর গ্রামে এক শতাংশ জমির উপর হোগলার বেড়ার ঘরে বসবাস করে কোন রকম জীবন ধারন করেন বাগেরহাট জেলার কচুয়া উপজেলার প্রত্যান্ত এলাকা গজালিয়া ইউনিয়নের সোনা কান্দর গ্রামের মৃত আজাহারে আলীর দুই ছেলে । বড় ছেলে মো: শুকুর আলী দ্বিতীয় শ্রেণীতে পড়ে । আর ছোট ছেলে আলী মুন ইসলামী ফাউন্ডেশনের গনশিক্ষা কার্যক্রমের সোনা কান্দর শেখ বাড়ি জামেমসজিদ গনশিক্ষা কেন্দ্রের শিশু শ্রেনীতে পড়ে । পিতা আজাহার আলী গত ৩বছর আগে অসুস্থ হযে মারাগেছে । এর পর দিন মজুর সখিনার পক্ষে আর চিকিৎসা করানো সম্ভব হয়নি ।

গনশিক্ষা কার্যক্রমের শিক্ষক মো: জাহিদুল ইসলাম শিশু ছেলেটির কষ্ট দেখেগত ৩ - ৪ দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি ছবি পোষ্ট করলে বিষয়টি সংবাদ কর্মীদের দৃষ্টিতে আসে । সরে জমিনে গিয়ে শিশুটির শিক্ষক , দাদী ও এলাকা বাসির সাথে কথা বলে জানা যায় আলীমুনের ছোট বেলা থেকেই ছোট ছোট কয়েকটি বিচি দেখা দেয় । সেখান থেকে গত ৩ বছরে তার মাথায় শরীরের সব যায়গায় একই ধরনের বড় বড় টিউমারের মত দেখতে এক অজ্ঞাত রোগশিশু আলিমুলের মা ছকিনা বাড়িতে নেই কারন তাকে তো জীবরি খোজে বের হতেই হবে । “কথা হলো আলিমুলের বড় ভাই শিশু শুকুরের সাথে শুকুর অনেকটা আবেক প্রবন হয়ে এ প্রতিবেদকে বল্লেন আমার ভাই ভালো হবেতো ও কি আমার মতো বেছে থাকবে ।

আপনারা কি ওরে ডাক্তার দেখাবেন । কথা হয় তার শিক্ষক যে তার জন্য জাহিদুল ইসলাম যে তার জন্য আশির্বাদ হয়ে এসেছে। দীঘ দিন ধরে মসজিদ ভিক্তিক মক্তবে শিক্ষকতা করছেন পল্লী চিকিৎসক জাহিদুল ইসলাম। জাহিদুল ইসলাম অত্যন্ত স্নেহ করেন শিশু আলিমুনকে। স্কুল ব্যাগ কিনে দেওয়াসহ দরিদ্র - অসহায় এই ছাত্রের সবসময়ই খোজ খবর রাখেন তিনি। গত বৃহস্পতিবার এই পল্লী চিকিৎসক জাহিদুল ইসলাম অসহায় আলিমুনের বিরল রোগের চিকিৎসার আবেদন জানিয়ে দুটি ছবি পোস্ট করেন ফেসবুকে।

এরপর স্থানীয় উইপি চেয়ারম্যান নাসিরউদ্দিন রবিবার বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে তাকে ভর্তি করেছেন। বাগেরহাট সিভিল সার্জন ডা: অরুন চন্দ্র মন্ডল মুঠোফোনে বরেন বিষয়টি জানার পর আলিমুনকে সদর হাসপাতালে ভতিৃ করা হয়েছে । এখানে মেডিকেল বোর্ড বসিয়েচিকিৎসার প্রয়োজনয়ি ব্যাবস্থা নেয়া হবে ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন