কালীগঞ্জের বাশাইর বাজারে সরকারী জমি থেকে ৯টি অবৈধ দোকান উচ্ছেদ

  

পিএনএস, কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে সরকারী জমি থেকে ৯টি অবৈধ দোকান উচ্ছে করা হয়েছে। গাজীপুর জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক সরকারী জমি দখলমুক্ত করতে ওই অভিযান পরিচালিত হয় বলে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) প্রণতি বিশ্বাস ও সহকারী কমিশনার (ভূমি)।

গতকাল সোমবার সকালে উপজেলার বাশাইর ইউনিয়নের বাশাইর বাজারে স্থানীয় ইউপি চেয়ারম্যন ও নেতৃবিন্দর উপস্থিতিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) প্রণতি বিশ্বাস। তিনি ৯টি টিনসেড দোকান ঘর উচ্ছেদ করে সরকারের ৭৬ শতাংশ জমি দখলে নিতে সক্ষম হন।

জানা যায়, উপজেলার বাহাদুশাদী ইউনিয়নের বাশাইর বাজারের প্রভাবশালীরা প্রায় ৩০ বছর যাবৎ সরকারের ৭৬ শতাংশ জমি জোরপূর্বক দখল করে দোকান ঘর তুলে অবৈধভাবে ব্যাবসা করে যাচ্ছে। সরকারের বার বার নোটিশ প্রদান করা সত্তে কোন প্রকার সাড়া পাওয়া যায় নাই।

অবশেষে গাজীপুর জেলা প্রশাসকের নির্দেশে আইন শৃংখলা বাহিনীর সহযোগীতায় আইনগত ভাবে সরকারের স্বার্থে গতকাল ওই অভিযান চালিয়ে প্রায় ৭৬ শতক জমি দখলমুক্ত করেন। এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থরা অভিযোগ করে বলেন, আমরা ৩০ বছর যাবৎ ভোগ দখলে আছি কিন্ত আমাদের কোন ব্যাবস্থা না করে উচ্ছেদ অভিযান করেন। আবার বাজারের উত্তর পার্শে নদীতে সরকারী সিকস্তি জমি দখল মার্কেট তৈরী হচ্ছে সরকারের সেদিকে কোন নজর নেই।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech