টাঙ্গাইলে ৬৯ বয়সে বিয়ের পিঁড়িতে মুক্তিযোদ্ধা কমান্ডার

  21-07-2017 10:21AM


পিএনএস, কালিহাতী (টাঙ্গাইল): টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ মীর মিজানুর রহমান মিজান ৬৯ বছর বয়সে বিয়ের পিড়িতে বসে সবাইকে অবাক করে দিয়েছেন।

২০ জুলাই বৃহস্পতিবার তার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কালিহাতী উপজেলা সদরের মুন্সিপাড়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মৃত আলহাজ্ব মীর হাসান আলী ও মাতা মৃত আলহাজ্বা হালিমা বেগমের সন্তান মীর মিজানুর রহমান মিজান। একই উপজেলার চিনামুড়া গ্রামের মো : শাহজাহান আলী খান ও মোছা : রাবেয়া খানমের ৩৭ বছর বয়সী কন্যা মোছা: রাশিদা খাতুনের সাথে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখা এই বীর মুক্তিযোদ্ধা বিয়ে বন্ধনে আবদ্ধ হন ।

কালিহাতী উপজেলা আওয়ামীলীগের অন্যতম নেতা মুক্তিযোদ্ধা মীর মিজানুর রহমান মিজান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডেপুটি ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন। তিনি রাজনীতি, সমাজসেবা, মানবাধিকার কার্যক্রম ও মুক্তিযোদ্ধাদের সংগঠিত করার কাজে ব্যস্ত সময় পার করেছেন । জীবনের শেষ বেলায় তার এই বিয়ের খবরটি প্রচার হয়ে যায় টাঙ্গাইল জেলায়। তার শুভাকাঙ্খী ও সুধী মহলে ব্যাপক আলোচনার জন্ম দেয়। তবে ৬৯ এর গনঅভ্যুত্থানে সক্রীয় অংশগ্রহণকারী এই সফল মানুষটি ৩৭ বছরের রাশিদা খাতুনকে বিয়ে করে আরেকটি অভ্যুত্থান ঘটালেন ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন