পূর্ব শত্রুতার জেরে গরুর ঘরে আগুন

  22-07-2017 01:12PM


পিএনএস, দিনাজপুর: দিনাজপুরের বীরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে গরুর ঘরে আগুন লাগিয়ে দেয় প্রতিপক্ষ সন্ত্রাসীরা, এতে গাভি ও বাছুরসহ ২টি গরু আগুনে পুড়ে মারা যায়।

উপজেলার পাল্টাপুর ইউনিয়নের মধুবনপুর গ্রামের পূর্ব জন্তিয়া ঘাটপাড়া এলাকার মৃতঃ ফজর আলীর পুত্র নুর আলম এর গরুর ঘরে ২০ জুলাই বৃস্পতিবার রাত্রি ৯টার দিকে আগুন লাগিয়ে দিলে ১টি মুল্যবান জাতের গাভী ও ১টি বাছুর পুড়ে যায়। যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৬৫ হাজার টাকা। আগুনের সংবাদ পেয়ে পাশ্¦বর্তী খানসামা উপজেলার চেহেলগাজী বাজার হতে আবুল কালম, আফাজ উদ্দিন, আমিনুল ইসলাম, মনোয়ার ছুটে এসে আগুন নিভাতে চেষ্টা করলেও গরুগুলি পুড়ে যায়।

সংবাদ পেয়ে শুক্রবার ঘটনা স্থলে গেলে নুর আলম জানায়, বাড়ীর চলাচলের রাস্তা ও ক্রয়কৃত ৪ শতক জমিকে কেন্দ্র করে প্রতিবেশী মৃতঃ শহর উদ্দিনের পুত্র বদির উদ্দিন দীর্ঘদিন ধরে আমার ক্ষতি করার চেষ্টা করতে না পেরে গত ১১ ডিসেম্বর/১৬ ইং তারিখে বদর উদ্দিন আমার স্ত্রী ও পুত্রের উপর হামলা চালিয়ে হামলা করে। তারই প্রতিবাদে বদর উদ্দিনকে আসামী করে বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয় এবং মামলার জেরে বদর উদ্দিনের নেতিত্বে শাহাবুদ্দিন, ছাবেদ আলী, সুজাত আলী, সাজু ইসলাম ভাতিজা জিয়ারুল ইসলাম ও ভাতিজী আক্তারুমা খাতুনকেও মারধর করে। তারই ঘটনায় দিনাজপুর বিজ্ঞ সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলি আদালত-২ (বীরগঞ্জ) আদালতে অপর একটি মামলা দায়ের করা হয়। জমাজমি সংক্রান্ত ও মামলার কারনে পুনরায় ১ জুলাই আবার হামলা চালিয়ে আমার স্ত্রীকে আহত করলে তিনি অদ্যবধি খানসামা উপজেলার পাকেরহাট সরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় ও আমি পারিবারিক কাজে বীরগঞ্জে থাকার সুযোগে প্রতিপক্ষ সন্ত্রাসী বদর উদ্দিন সন্ধ্যা রাতে গরুর ঘরে আগুন লাগিয়ে ঘটনাটি ঘটিয়েছে।

এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান তসলিমুল আলম ও ইউপি সদস্য এজাজুল হক ফরিদ আগুন দিয়ে গরু পুড়ানো ও পূর্বের মামলার কথা স্বীকার করে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শ করেছি। যেই আগুন লাগিয়ে থাকুক না কেন ঘটনাটি নেক্কার জনক। অপর দিকে এলাকাবাসী অবলা জীব হত্যার ন্যায় বিচারের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন