শেরপুরে দীর্ঘ পাঁচ বছর পর ছাত্রলীগের সম্মেলন হচ্ছে ২৪ জুলাই

  22-07-2017 07:27PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : দীর্ঘ পাঁচ বছর পর বগুড়ার শেরপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন হতে যাচ্ছে। আগামি সোমবার ২৪জুলাই পৌরশহরের উলিপুরপাড়াস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে সকাল ১১টা থেকে এই সম্মেলন শুরু হবে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরী হয়েছে।

এছাড়া সম্মেলনকে সামনে রেখে সভাপতি-সম্পাদক পদপ্রার্থীরা এখন ব্যস্ত লবিংয়ে। তাঁরা আওয়ামীলীগসহ ছাত্রলীগের জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছেন। এমনকি এসব পদে নিজেকে যোগ্য প্রমাণ করতে জোর তদবির চালাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। একইসঙ্গে সম্মেলনকে সফল করতে স্ব-স্ব প্রার্থীরা নিজের পক্ষের কর্মী-সমর্থকদের নিয়ে মোটরসাইকেল শোভাযাত্রা ও মিছিল সমাবেশ করছেন। তবে দলের সাধারণ কর্মীরা চাইছেন, সম্মেলনের মাধ্যমে প্রকৃত মেধাবী ছাত্ররাই যেন নেত্বত্বে আসেন।

দলীয় সূত্র জানায়, সর্বশেষ এই উপজেলা ছাত্রলীগের সম্মেলন হয় ২০১২ সালের ১২ জুলাই। সেই সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে মাহবুবার রহমান আশিক ও সাধারণ সম্পাদক পদে আবু বকর ছিদ্দিক নির্বাচিত হন। ছাত্রজীবন শেষ হওয়ায় তারা ছাত্রলীগ থেকে বিদায় নিচ্ছেন। ফলে এবারের সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের নেতৃত্বে নতুন মুখ দেখা যেতে পারে বলে সূত্রটি জানায়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে রয়েছেন জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সাদ্দাম হোসেন, ছাত্রলীগের সাবেক সদস্য নূরে আলম সানি, উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক আরিফুর রহমান শুভ ও ছাত্রলীগ নেতা রনি সরকার। আর সাধারণ সম্পাদক পদে শেরপুর ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ আহম্মেদ সুমন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, ছাত্রলীগ নেতা মাসুদ রানা ও জিয়াউল হক, জিকরুল হক জিকুর নাম শোনা যাচ্ছে। ইতিমধ্যে এসব সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলরদের বাড়ি বাড়ি গিয়ে স্ব-স্ব পক্ষে সমর্থন চাইছেন। এছাড়া তারা প্রতিনিয়ই মোটরসাইকেল শোভাযাত্রা, মিছিল-মির্টিং করে যাচ্ছেন। তবে এই সম্মেলনের মাধ্যমে যাতে দক্ষ ও পরীক্ষিত ছাত্র নেতারাই কমিটিতে আসে এমন প্রত্যাশা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক বলেন, সন্ত্রাস-চাঁদাবাজ ও নেশা মুক্ত পরিচ্ছন্ন ছাত্রলীগ আমরা দেখতে চাই। দলের নেতারাও এসব বিষয়কে গুরুত্ব দিয়ে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে একটি পরিচ্ছন্ন কমিটি উপহার দেবেন এমনটাই আশাবাদ ব্যক্ত করেন এই ছাত্রলীগ নেতা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন