প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয়, সম্পদ: ডিমলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান

  25-07-2017 07:12PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : প্রতিবন্ধিরা এ সমাজের বোঝা নয়, সম্পদ! সঠিক শিক্ষা ও তাদের পরিচ্চার্য় সম্পদে গড়ে তোলা সম্ভব। প্রতিবন্ধির প্রতি ভালোবাসা ও যত্নই তাদের ভবিষৎ গড়ে তুলতে সহায়তা করে। কথাগুলো বলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম।

নীলফামারীর ডিমলায় মঙ্গলবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম হলরুমের সামনে এনডিপি প্রকল্পের অর্থায়নে প্রতিবন্ধিদের মাঝে হুইলচেয়ার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি আরো বলেন, উপজেলায় এখন বেশ কিছু প্রতিবন্ধি বিদ্যালয় গড়ে উঠেছে।

এসব বিদ্যালয় যেন আর বন্ধ হয়ে না যায় সে দিকে লক্ষ্য রেখে কাজ করে যেতে হবে সকলকে। সেই সাথে এসব বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা প্রতিবন্ধি শিশুর তালিকা তৈরী করে বিদ্যালয়গুলিসহ উপজেলা প্রশাসনের কাছে জমা দিবেন। আলোচনা শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের তালিকা ভুক্ত ১৫ জন প্রতিবন্ধির মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, উপজেলা পরিষদদের ভাইস চেয়ারম্যান মাওলানা মোঃ মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দিকা, উপজেলা প্রকৌশলী মোঃ আবু সালেহ, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম লিথন, টেপাখড়িবাড়ী মোঃ রবিউল ইসলাম শাহিন ও পশ্চিম ছাতনাই মোঃ আনোয়ারুল হক সরকার প্রমুখ।

পরিশেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম প্রতিবন্ধিদের মাঝে হুইলচেয়ার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধির প্রতি সকলকে আরো বেশী যত্নশীল ও আন্তরিক হওয়ার জন্য তাগিদ দিয়েছেন। এ সরকার প্রতিবন্ধি বান্ধব সরকার।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন