সরাইলে মেঘনার ভাঙন আতঙ্কে শতাধিক পরিবার

  27-07-2017 09:47AM


পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে এলাকায় অব্যাহত রয়েছে মেঘনা নদীর ভাঙন। ফলে উপজেলার পানিশ্বর ইউনিয়নের শাখাইতি, পালপাড়া ও সূত্রধরপাড়া গ্রামের শতাধিক পরিবার এখন ভাঙন আতঙ্কে দিন কাটাচ্ছে। ইতোমধ্যে প্রতিনিয়ত অনেক পরিবার বসতঘর থেকে তাদের মালামাল অন্যএ সরিয়ে নিতে শুরু করেছে। চলতি জুলাই মাস থেকে শুরু হয়েছে এই ভাঙন। কিছুদিন আগে তাদের চোখের সামনে নদীতে বিলীন হয়ে গেছে শাখাইতি গ্রামের পাঁচটি চাতাল মিলসহ পালপাড়া পাড়ার বেশকয়টি পরিবারের বসতভিটা। ভাঙনের ভয়াবহত অব্যাহত রয়েছে।

এতে বেকার হয়ে পড়েছে চাতালকলের শতাধিক শ্রমিক। উপজেলার শাখাইতি গ্রামের সাবেক ইউপি সদস্যসহ ক্ষতিগ্রস্তরা বলেন, গত প্রায় একমাস ধরে গ্রামবাসী ভাঙনে হাবুডুবু খাচ্ছে। তিনটি গ্রামের বাসিন্দা সর্বক্ষণ ভীত আর আতঙ্কে সময় পার করছেন। কাজে যেতে পারছে না অনেকেই। শিক্ষার্থীরা বিদ্যালয়েও যাচ্ছে না।

ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: সাইফুল্লা বলেন, এখন আপাতত কিছুই করার নেই। তবে স্থায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হবে। আর ক্ষতিগ্রস্তরা নিজেরাই এখন ভাঙন প্রতিরোধে অস্থায়ীভাবে কাজ করছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট. জিয়াউল হক মৃধা বলেন, আমি সরেজমিনে সরাইল মেঘনার ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন