কাহারোলে উপজেলা সদরসহ কয়েকটি ইউনিয়ন বন্যার পানিতে তলিয়ে

  

পিএনএস, কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের কাহারোল উপজেলা সদরসহ কয়েক টি ইউনিয়ন বন্যা ও উজানের ঢলের পানিতে তলিয়ে গেছে। এর ফলে ঘর-বাড়ি এবং আমন ধানের ক্ষেত পানিতে তলিয়ে গেছে ও পুকুরের মাছ পালিয়ে গেছে। বন্যার কারণে জনজীবন দূবির্ষ হয়ে পড়েছে। গত ২৪ ঘন্টা ভারি বর্ষণ ও পাহাড়ি উজানের ঢলের পানিতে এখন কাহারোল উপজেলার সদর সহ কয়েকটি ইউনিয়ন তলে যাওয়ার ফলে মানুষ জনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে হু হু করে বাড়ছে বন্যার পানি। বন্যার পানি বাড়ার সাথে সাথে মানুষ জনের মধ্যে ভীতি প্রদর্শন বিরাজ করছে। কাহারোল উপজেলার যে সকল ইউনিয়ন বন্যার পানিতে তলিয়ে গেছে তা হল ২নং রসুলপুর ইউনিয়ন, ৩নং মুকুন্দপুর ইউনিয়ন, ৫নং সুন্দরপুর ইউনিয়ন ও ৬নং রামচন্দ্রপুর সমূহ। বন্যার পানি উপজেলা সদরে প্রবেশ করায় লোকজনেরা গরুবাছুরসহ নিজ উদ্যেগে আশ্রয় স্থলে সরে গেছেন। হঠাৎ বন্যার ফলে আমন ধান ক্ষেত এবং ঘরবাড়ি ক্ষয়-ক্ষতি হওয়ার আশঙ্খা করছে অনেকেই।

কাহারোল উপজেলা সদরে প্রাণকেন্দ্র দশমাইল আমতলা মোড়ে এখন হাটু পানির উপরে অবস্থান করছে বন্যার পানি। অনেকেই মন্তব্য করেছেন আগামী ২৪ ঘন্টা ভারি বৃষ্টিপাত হলে বন্যায় ক্ষেত্রে আরও ভয়াবহ রূপ নিতে পারে। এ দিকে স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মামুনুর রশিদ চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসলাম মোল্লা বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন। গতকাল শনিবার বিকাল সাড়ে চারটার সময় এর রিপোর্ট লেখা পর্যন্ত বন্যা কবলিত এলাকায় সরকারী কোন সাহায্য পায়নি বলে বন্যা দুরগত মানুষেরা এই প্রতিনিধিকে জানিয়েছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech