শোক দিবসকে ঘিরে আ.লীগের দুই গ্রুপ মুখোমুখি

  

পিএনএস ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে পৃথক পৃথক কর্মসূচী ঘোষণা করেছে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপ। উভয় গ্রুপের একই কর্মসূচী এবং স্থানও অভিন্ন।

দ্বিধা বিভক্ত আওয়ামী লীগের এই মুখোমুখি অবস্থানের কারনে শহরে উত্তেজনা দেখা দিয়েছে। উভয় গ্রুপই আজ রবিবার সকালথেকে তাদের কর্মসূচী মাইকে প্রচার শুরু করেছে। উভয় গ্রুপ একই সময়ে পৌর পার্কে কর্মসূচী দিয়েছে। এর একটিগ্রুপ হচ্ছে বাগেরহাট জেলা আ. লীগের সভাপতি স্থানীয় এমপি ডা. মোজাম্মেল হোসেন সমর্থিত এবং অপর গ্রুপটি উপজেলা আ. লীগের সভাপতি আ. লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন সমর্থিত।

জাতীয় শোক দিবস যথাযথ সম্মানের সাথে পালনের জন্য গ্রুপ দু'টি আলাদা করে বাস্তবায়ন কমিটি করেছে। এমপি গ্রুপের আহ্বায়ক হয়েছেন বাগেরহাট জেলা আ. লীগের সহ সভাপতি, মোরেলগঞ্জ উপাজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু। সদস্য সচিব হয়েছেন সদর ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী। এদিকে, মিলন গ্রুপের আহ্বায়ক হয়েছেন উপজেলা আ. লীগ সহ সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত আলী খান এবং সদস্য সচিব হয়েছেনউপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক।

আওয়ামী লীগের এই বিভক্তির কারনে মুক্তিযোদ্ধারাও কমবেশী করে দুই ভাগে বিভক্ত হয়ে গেছেন। এ বিষয়ে উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক বলেন, দলকে দ্বিখন্ডিত করার জন্য এবং গ্রুপিং ধরে রাখার উদ্দেশ্যে শাহ্-ই-আলম বাচ্চু ও মাহমুদ আলীকে দিয়ে একটি উদযাপন কমিটি করা হয়েছে। ওই দু’জন উপজেলা আ. লীগের কেউ নন।

অন্যদিকে, এ সম্পর্কে এমপি গ্রুপ সমর্থিত উদযাপন কমিটির আহ্বায়ক অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু বলেন, যথার্থ সম্মানের সাথেই দিবসটি পালন করা হবে। কোন অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা নেই। থানার ওসি মো. রাশেদুল আলম জানিয়েছেন, কাপুড়িয়া পট্টির বিতর্কীত স্থানে কোন দলই অনুষ্ঠান করতে পারবে না।

পরে বাগেরহাট জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মধ্যস্ততায় আজ দুপুরে দুইগ্রুপ ভিন্ন ভিন্ন স্থানে অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিতর্কীত সেই কাপুড়িয়াপট্টি ও পৌর পার্ক পুলিশের দখলে থাকবে বলে জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

এদিকে উপজেলা ছাত্রলীগ আগামী ১৭ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে। ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ. এম বদিউজ্জামান সোহাগ ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবাইদুল ইসলাম টিটু জানিয়েছেন।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech