কলমাকান্দা-দূর্গাপুরবাসীর সেবক হতে চাই: আখির

  

পিএনএস ডেস্ক:একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশব্যাপী সম্ভাব্য প্রার্থী বাছাই করছে বাংলাদেশ আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় নেত্রকোনা-১ আসনে (কলমাকান্দা-দূর্গাপুর) দলীয় মনোনয়ন পেতে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

সরেজমিনে দেখা গেছে, কলমাকান্দা ও দূর্গাপুর দুই উপজেলা মিলিয়ে এক ডজনেরও বেশি প্রার্থী প্রচারণা অব্যাহত রেখেছেন। এরই একজন রোটারীয়ান আতাউর রহমান খান আখির।

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দূর্গাপুর)-এর মূলধারার রাজনীতির সাথে নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন তিনি। ঢাকা কলেজ ছাত্র লীগের সাবেক বিপ্লবী ছাএনেতা, সফল গারমেনন্ট ব্যবসায়ী, কলমাকান্দা উপজেলার দুইবারের নির্বাচিত শ্রেষ্ঠ সমাজসেবক, উপজেলার কনুরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাজী সুলতান আহমেদ খান (সাবেক সভাপতি কৈলাটি ইউনিয়ন আ.লীগ) এর সুযোগ্য সন্তান রোটারীয়ান আতাউর রহমান খান আখির।

তিনি দীর্ঘদিন যাবৎ এলাকার গরিব-দু:খি মানুষের পাশে থেকে তাদের সহযোগিতা, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক অনুদানসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবদান রাখায় পর পর দুইবার কলমাকান্দা উপজেলার শ্রেষ্ঠ সমাজসেবক নির্বাচিত হয়েছেন।

শুধু নিজ উপজেলাই নয়, চির অবহেলিত নেত্রকোনা-১ আসন (কলমাকান্দা-দূর্গাপুর)-এর পূর্ব ও বর্তমান চিত্রকে পরিবর্তনের অঙ্গিকার ব্যক্ত করে তরুণ এই শিল্পপতি বলেন, কথায় নয়, বাস্তবে প্রমাণ করতে চাই ‘সৎ ইচ্ছে থাকলে উন্নয়ন সম্ভব’। তিনি বলেন, আমি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। আমি দেখাতে চাই কি ভাবে এলাকার মানুষ জনের পাশে থেকে তাদের সেবামূলক কাজসহ এলাকার উন্নয়ন করতে হয়।

এদিকে নিজের প্রার্থিতার বিষয়ে জানান দিতে দুই উপজেলার বিভিন্ন হাট-বাজারে নিয়মিত গণসংযোগ করছেন রোটারীয়ান আতাউর রহমান খান আখির। এছাড়াও বর্তমানে এলাকায় অব্যাহত বন্যা পরিস্থিতি পরিদর্শনসহ বন্যা দূর্গতদের মধ্যে ত্রান ও আর্থিক সহযোগিতা প্রদান করছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, দুই উপজেলায় খুব অল্প সময়েই জনপ্রিয় হয়ে উঠেছেন তরুণ এই সমাজসেবক। গণসংযোগে দুই উপজেলার যেখানেই যাচ্ছেন, সেখানেই জনগণের স্নেহ ও ভালবাসায় সিক্ত হচ্ছেন তিনি। পাচ্ছে অনেক উৎসাহ। শুধু তাই নয়, আখিরকে ঘিরে কৌতূহলে মেতেছেন দুই উপজেলার সাধারণ ভোটাররাও। পাড়ার চায়ের স্টল থেকে শুরু করে সর্বত্র আলোচনার অংশ এখন আখির।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech