ভেঙ্গে গেলো ভূয়াপুর তারাকান্দি যমুনা বেড়িবাধ সড়ক

  

পিএনএস, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : স্থানীয়রা দিন রাত চেষ্টা করেও রক্ষা করতে পারলো না যমুনা রক্ষা বাঁধ অবশেষে গত বুধবার দিবাগত রাত দেড়টায় ভূয়াপুর তারাকান্দি যমুনা রক্ষা বাধের পিগনা স্থল প্রাইমারী স্কুলের কাছে কাউয়ামারা পয়েন্টের বাধটি পানির প্রবল চাপে ভেংগে গেলো। এতে বিকট শব্দে বাঁধ ভাংগা পানিতে সড়কের পূর্ব পাশে তলিয়ে যায় গ্রামের পর গ্রাম।

ইতিমধ্যে কমপক্ষে ১৫টি গ্রামের মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। নতুন করে আরো অর্ধ শতাধিক গ্রাম প্লাবিত হওয়ার আশংকা করা হচ্ছে। সরজমিনে ঘুড়ে দেখা গেছে পিগনা স্থল প্রাইমারী স্কুলের কাছে কাউয়ামারা পয়েন্টে কমপক্ষে ৫০ ফিট বাধ ভেংগে যায়। এতে মূহুত্বের মধ্যেই পানি বন্দি হয়ে পড়ে শত শত পরিবার। রাতের অন্ধকারে তারা যে যেখানে পারে নিরাপদে সড়ে যাওয়ার চেষ্টা করে। অনেকেই ঘরের আসবাব পত্র নিরাপদে পারেনি। তারা শিশু সন্তানসহ গবাদি পশু ও হাঁস মুরগি নিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

বানভাসী ষাটোর্ধ ছাহেরা বেওয়া তার ছেলের ঘরের নাতি নিয়ে একাকি থাকেন। বানের পানিতে তার সব ভাসিয়ে নিয়ে গেছে। তার নাতিনকে নিরাপদে নিতে গিয়ে ঘরের থালা বাটিও সাথে আনতে পারেনি। স্থানিয় একটি সড়কে উঁচু স্থানে আশ্রয় নিয়েছে সে। এভাবে মুক্তার হোসেন (৪৫) জানান তার সহায় সম্বল সব রেখে গবাদি পশু নিয়ে আশ্রয় নিয়েছে সড়কে। এভাবে শত শত গৃহহীন মানুষ মানবেতর জীবন যাপন করছে। সেই সাথে শত শত হেক্টর জমির ফসলহানী হওয়ার আশংকা করা হচ্ছে। ভূয়াপুর তারাকান্দি সড়কের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ভাংগন ঠেকাতে সেনা সদস্যরা কাজ করে যাচ্ছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech