সেই নির্যাতিত বৃদ্ধা ‘মা’ এখন হাসপাতালে ভিআইপি রোগী

  19-08-2017 02:45AM

পিএনএস ডেস্ক: সারাদেশে আলোচিত পাষণ্ড ছেলের আঘাতে নির্যাতিত বৃদ্ধা ‘মা’ তাসলেমা খাতুন (৯৮) এখন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভিআইপি রোগী হিসেবে চিকিৎসাধীন রয়েছেন।

তাসলেমা খাতুনের চিকিৎসাসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করছেন জেলা প্রশাসক ও সিভিল সার্জন। প্রতিনিয়ত বৃদ্ধা মায়ের তদারকি করছেন কর্তব্যরত ডাক্তার ও নার্সরা। বৃদ্ধা মা’কে দেখতে হাসপাতালে ভিড় করছেন অনেকেই।

হাসপাতালে ভর্তি থাকা অনেক রোগীর স্বজনরা বলছেন, বৃদ্ধা মা’র প্রতি হাসপাতাল কর্তৃপক্ষের তদারকি দেখে আত্মতৃপ্তি পাচ্ছি। খুবই ভালো লাগছে একজন ‘মা’ এর প্রতি অন্য সন্তানদের ভালোবাসা দেখে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তাসলেমা খাতুনের দ্রুত সুস্থতার জন্য অনেকে দোয়া প্রার্থনা করছেন।

ফেসবুকে দবিরুল মির্জা নামে একজন লিখেছেন, ‘মা’ তুমি আজ আদর্শ মায়ের মর্যাদার আসনে বসলে ‘মা’ । তোমাকে এক ছেলে মেরে তাড়িয়ে দিয়েছে তাতে দুঃখ পেওনা মা। এখন তোমার অগণিত সন্তান মমতা মাখানো মা বলে ডেকে তাদের অন্তরে তোমাকে স্থান দিয়েছে।

সিভিল সার্জন ডা. আবু মো. খায়রুল কবির জানান, বৃদ্ধা মায়ের চিকিৎসার কোনো অবহেলা যাতে না হয় সেজন্য কত্যর্বরত ডাক্তার ও নার্সদের নির্দেশ দেয়া হয়েছে। হাসপাতাল থেকে ওষুধ ও খাবারের ব্যবস্থা করা হচ্ছে। তার চোখের সমস্যার কিছুটা উন্নতি লক্ষ্য করা যাচ্ছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানান, আমাদের মূল্যবোধগুলো যেন নষ্ট না হয়ে যায়। মায়ের উপর একজন সন্তান হাত তুলেছে এটা খুবই ভীতিকর একটা সংবাদ।

এই নির্যাতিত মায়ের ঘটনা থেকে আমরা সকলে শিক্ষা গ্রহণ করি। পৃথিবীর কোনো ‘মা’ যেন আর নির্যাতনের শিকার না হয়। সকলে নির্যাতিত বৃদ্ধা মায়ের দ্রুত সুস্থতার জন্য দোয়া করবেন। সুস্থতার পর বৃদ্ধা মায়ের পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ১৫ আগস্ট দুপুরে ছেলের বউয়ের কাছে ভাত খেতে চেয়েছিলেন ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের তাসলেমা খাতুন। এ কথা ছেলে দবির উদ্দিন জানতে পেরে লাঠি দিয়ে মাকে নির্যাতন করেন। লাঠির আঘাতে তসলিমার বাম চোখ ক্ষতিগ্রস্ত হয়।

মাকে নির্যাতনের অভিযোগে ছেলে দবির উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। ১৬ আগস্ট রাতে উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গত ১৬ আগস্ট সকালে জেলা প্রশাসক আব্দুল আওয়াল ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন। বর্তমানে তিনি ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন