কাপাসিয়ায় রাস্তা নির্মাণের বিরোধের জেরে ছাত্রলীগ নেতাকে হত্যা চেষ্টার অভিযোগ

  19-08-2017 08:53PM

পিএনএস, কাপাসিয়া প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়ায় স্থানীয় একটি রাস্তা নির্মাণকে কেন্দ্র করে ছাত্রলীগের এক নেতার নেতৃত্বকে চ্যালেঞ্জ করে তাকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। ষড়যন্ত্রমূলক হামলার শিকার হয়ে শরীফ দরজী নামের ওই ছাত্রলীগ নেতা বর্তমানে ঢাকার এ্যাপোলো হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে জানা যায়।

উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরীফ দরজী’র পিতা উপজেলা আওয়ামীলীগ নেতা সাবেক কৃতি ফুটবলার বিশিষ্ট ক্রিড়া ব্যক্তিত্ব উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক জাকির হোসেন দরজী বকুল গত সোমবার বিকালে কাপাসিয়া প্রেস ক্লাবে উপস্থিত হয়ে স্থানীয় সাংবাদিকদের একটি লিখিত বিবৃতি বিতরণ করেন। লিখিত বক্তব্যে জাকির হোসেন দরজী বকুল জানান, তার নিজ গ্রাম পাবুর সরকার বাড়ি এলাকায় স্থানীয় একটি রাস্তা নির্মাণে এলাকাবাসির দীর্ঘ দিনের প্রানের দাবী।

রাস্তাটি নির্মাণে স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি’র প্রতিশ্রুতি অনুযায়ী কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান রাস্তাটি পরিদর্শণ করেন এবং শ্রমিকদের দিয়ে ওই রাস্তাটির নির্মাণ কাজ শুরু করে। খবর পেয়ে এলাকার মাহবুব মোড়লের ছেলে বখাটে লিটনের নেতৃত্বে একদল ঊশৃঙ্খল যুবক পুনরায় রাস্তাটির কাজে বাধা প্রদান করে। এ সময় এলাকাবাসি প্রতিবাদ ও প্রতিরোধ করলে এক পর্যায়ে তারা পালিয়ে যায়। বখাটে লিটন তার দলবল নিয়ে এলাকাছাড়া হয়ে গত ৩০ জুলাই শরীফ দরজীকে সমঝোতার প্রস্তাব দেয়। এলাকার শান্তি শৃঙ্খলার কথা ভেবে লিটনের কথামত সন্ধ্যায় নলীপলাশ বাজার এলাকায় সিএনজি যোগে পৌঁছে।

এ সময় পূর্ব পরিকল্পিত ভাবে উৎপেতে থাকা সন্ত্রাসীরা লিটনের নেতৃত্বে শরীফ দরজীর উপর হামলা চালায়। নামধারী সন্ত্রাসীরা লোহার রড ও লাঠিসোটা দিয়ে এলোপাথারী পিটিয়ে ডান পা ভেঙ্গে দেয়।এতে তার জীবন আজ সংকটাপন্ন হয়ে পড়েছে। খবর পেয়ে থানা পুলিশ গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

বকুল দরজী আরো বলেন, সম্পুর্ন পরিকল্পিত ভাবে আমার ছেলে শরীফ দরজীর উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে এবং পরবর্তীতে মোটরসাইকেল চুরির ঘটনা সাজিয়ে প্রভাব খাটিয়ে থানায় মামলা দায়ের করে। বিষয়টি নিয়ে বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ ছাপা হয়েছে। প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। তার র্দীঘ দিনের পারিবারিক ঐতিহ্য, সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করার জন্যই তা করা হয়েছে বলে তিনি দাবী করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন