ক্ষমা চাইলেন সাভার থানার ওসি

  24-08-2017 02:10AM

পিএনএস ডেস্ক: আদালতের নির্দেশেও মামলা এজাহার হিসেবে গ্রহণ না করায় ঢাকার সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির ভুল স্বীকার করে ক্ষমার আবেদন করেছেন।

বুধবার ঢাকার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালতে তিনি লিখিতভাবে এ আবেদন করেন। জবাব দাখিলের পর আদালত ওসি মহসিনুলকে শোকজের দায় থেকে অব্যাহতি প্রদান করেছেন।

ওসি জবাবে উল্লেখ করেন, মামলাটি আদালত থেকে থানায় আসার পর মিস ফাইল হয়। তিনি ইচ্ছাকৃতভাবে কর্তব্য কাজে অবহেলা করেন নাই। ভবিষ্যতে এ ধরনের ভুল আর হবে না।

সাভার মডেল থানার ওসি মহসিনুল কাদির এ বিষয়ে বলেন, আদালত একটি মামলা নেয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন। তা ভুলক্রমে না নেয়ায় কারণ দর্শানোর নোটিশ জারি করেন। আদালতে সে বিষয়ে লিখিতভাবে জবাব দাখিল করেছি।

গত ২১ জুন ঢাকার উত্তরার মো. এনামুল হক জালিয়াতি ও মারধরের অভিযোগে ঢাকার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদারতে একটি নালিশি মামলা দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য সাভার থানার ওসিকে নির্দেশ দেন। কিন্তু বাদীপক্ষের আইনজীবী গত ১০ আগস্ট আদালতে একটি দরখাস্ত দিয়ে জানান, ওসি আদালতের নির্দেশের পরেও মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করেননি।

আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি ওসির পেশাগত চরম অদক্ষতা ও অসদাচরণ উল্লেখ করে বিচারক তাকে কারণ দর্শানোর নির্দেশ দেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন