ঘাটাইলে আ'লীগের দুই গ্রুপে পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

  

পিএনএস, ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধি : ঘাটাইলে আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। শুক্রবার দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত এ আদেশ জারি করেন ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কাশেম মুহাম্মদ শাহীন।

স্থানীয় প্রশাসন কর্তৃক জারি করা আদেশ থেকে জানা যায়, শুক্রবার বিকেল ৪ টায় ঘাটাইলের হামিদপুর বাসষ্ট্যান্ড চত্ত্বরে রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও এমপি রানার মুক্তি ও ফাঁসির দাবীতে পাল্টাপাল্টি সমাবেশ ও বিক্ষোভ মিছিল আহবান করে আওয়ামীলীগের দুই গ্রুপ। রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও কারাগারে থাকা এমপি রানার মুক্তির দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল আহবান করে তার সমর্থকরা। পাশাপাশি একই সময় ও একই স্থানে উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শহিদুল ইসলাম লেবুর সমর্থকরা রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও এমপি রানার ফাঁসির দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল আহবান করে।

এতে এলাকায় উত্তেজনা ও উভয় পক্ষের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ, সাধারণ জনগণের জীবন নাশের মত ঘটনার আশংকা দেখা দেয়। ফলে আইন শৃংঙ্খলা স্বাভাবিক রাখতে শুক্রবার দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। হামিদপুর বাসষ্ট্যান্ড চত্ত্বর ও এর আশপাশ এলাকার ৪০০ গজের মধ্যে এই আদেশে বলবৎ থাকার কথা বলা হয়েছে। সমাবেশ এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সকাল থেকেই থানা পুলিশ ছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে ঘাটাইল থানা অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন পিপিএম নিশ্চিত করেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech