রোহিঙ্গাদের উপর গণহত্যা প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন

  

পিএনএস,গাইবান্ধা: রোহিঙ্গাদের গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, বাড়িঘরে আগুন, লুটপাটের প্রতিবাদে শনিবার গাইবান্ধা শহরের ডিবি রোডে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ ও মানবাধিকার সংরক্ষণ পরিষদ যৌথ উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা জাসদ সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, জেএসডি জেলা সভাপতি লাসেন খান রিন্টু, পরিবেশ আন্দোল জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, জনউদ্যোগের প্রবীর চক্রবর্ত্তী, অঞ্জলী রাণী দেবী, জেলা মানববাধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি কাজী আব্দুল খালেক, সাধারণ সম্পাদক শাহজাহান আলী, সাংবাদিক হেদায়েতুল ইসলাম বাবু, অ্যাড. মোহাম্মদ আলী, সাংস্কৃতিক কর্মী আব্দুর রউফ, জেলা নাট্য পরিষদ সভাপতি মো. আলমগীর প্রমুখ।

বক্তারা রোহিঙ্গাদের প্রতি এই নির্মম গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, বাড়িঘরে আগুন, লুটপাট এবং তাদের উচ্ছেদ করার তীব্র প্রতিবাদ জানান।

এছাড়া রোহিঙ্গারা যাতে মায়ানমারে ফিরে যেতে পারে বক্তারা সেই দাবিও জানান। এছাড়া অবিলম্বে এই হত্যা, নির্যাতন বন্ধে জাতি সংঘের হস্তক্ষেপ কামনাসহ বিতাড়িত রোহিঙ্গা জনগোষ্ঠীর ফেরত যাওয়া এবং সেখানে নিরাপদে বসবাস করার সুযোগ দেয়ার জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বার্মিজ সেনাদের বর্বোরতায় বিতারিত রোহিঙ্গাদের আশ্রয় ও নিরাপত্তা প্রদানের জন্য বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। সেইসাথে বক্তারা মায়ানমারের নেতা আংসাং সুচির শান্তির জন্য প্রাপ্ত নোবেল পুরস্কার ফিরিয়ে নেয়ার এবং গাইবান্ধা শহরের ১নং ট্রাফিক মোড়ে তার বিরুদ্ধে স্থানীয় জনগণের একটি ঘৃনাস্তম্ভ নির্মাণের দাবিও জানানো হয়।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech