রামপালে জাল দলিলে জমি দখল চেষ্টার অভিযোগ

  

পিএনএস , বাগেরহাট : রামপালে জাল দলিল তৈরী করে এক ব্যাক্তির বিরুদ্ধে জোরপূর্বক জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রামপালের বাগেরহাটের বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী সুনিল কৃষ্ণ পাল। মামলা নং-১১৭/১৭,তারিখ-১/১১/২০১৭ এসআর+এডি । জানা গেছে উজলকুড় ইউনিয়নের রনসেন গ্রামের মৃত প্রফুল্ল কুমার পাল এর ছেলে নিত্যানন্দ পাল একই গ্রামের সুনিল পালের রনসেন মৌজার এস.এ ১৬৪ নং খতিয়ানে ৫.৪২ একর জমির মধ্যে ৬০১ নং দাগে .৩০ একর জমি তিনি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হন।

কাছাকাছি তার অন্য জমির উপর দিয়ে খুলনা মংলা রেলপথ নির্মানের কারনে তাকে কতৃপক্ষ নোটিশ প্রদান করে। এ সময় তিনি অন্যান্য দলিলের সাথে এই জমির দলিল নকল কপি উত্তোলন করে দেখতে পান যে, নিত্যানন্দ পাল এর পিতা মৃত প্রফুল্ল কুমার পাল এর নামে ওই জমি রেকর্ড করিয়ে নেয়। এ বিষয়ে তিনি খোজখবর নিয়ে জানতে পারেন গত ২০/১২/১৯৯৮ সালের ৩৩৪৬ নং দলিলের মাধ্যমে বিবাদী এই জমি ভোগদখলের চেষ্টা করছে এবং অসদুপায় অবলম্বন করে বাদীর বিদেশে অবস্থানের সুযোগে নিজ নামে রেকর্ড করিয়ে নেয়।

তিনি কখনই ওই ব্যাক্তির নিকট কোন জমি বিক্রয় করেননি বলে উল্লেখ করেন। নিত্যানন্দ ওই এলাকার বেশ কয়েকজনের জমি একই প্রক্রিয়ায় জাল দলিল তৈরী করে আত্নসাৎ করছে বলে তিনি অভিযোগ করেন। এ ব্যাপারে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা তদন্তাধীন আছে। তার এক নিকটাত্নীয় ডিবি পুলিশে চাকুরী করার সুবাদে সে মামলার বাদীকে বিভিন্নভাবে হয়রানি করার ভয়ভীতি দেখাচ্ছে। এ ব্যাপারে জানতে চেয়ে নিত্যানন্দ কুমার পাল এর মোবাইলে কয়েক দফা ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি বলে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি। উজলকুড় ইউপি চেয়্যারম্যান গাজী আকতারুজ্জামানের কাছে ঘটনার বিষয় জানতে চাইলে তিনি কিছু জানেন না বলে জানান।


পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech