শ্রীমঙ্গল দিনব্যাপী দুর্নীতিবিরোধী তথ্যমেলা অনুষ্ঠিত

  

পিএনএস, শ্রীমঙ্গল প্রতিনিধি : আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর উদ্যোগে দিনব্যাপী দুর্নীতি বিরোধী তথ্যমেলা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার সকালে শ্রীমঙ্গল জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।

উদ্বোধনী অনুষ্টান শেষে মেলা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র্যা লী শহর প্রদিক্ষণ দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী এবং বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্টানের ষ্টল ঘুরে ঘুরে দেখেন। পরে জেলা পরিষদ অডিটোরিয়াম সচেতন নাগরিক কমিটি সনাকের সভাপতি সাংবাদিক সৈয়দ নেসার আহমদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। স্বজন সদস্য শাহ আরিফ আলী নাসিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) আশেকুল হক, টিআইবি, সিলেট ক্লাস্টার এর প্রোগ্রাম ম্যানেজার-সিই চিত্ত রঞ্জন রায়।

এসময় বক্তব্য রাখেন সনাক সদস্য দ্বীপেন্দ্র ভট্টাচার্য, জিডিসন প্রধান সুচিয়াং, অধ্যাপক কমল কলি চৌধুরী, শ্রীমঙ্গল মহিলা পরিষদের সভানেত্রী প্রভাসিনী সিনহা প্রমুখ। এছাড়াও দ্বিতীয় পর্বে কুইজ প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সঞ্চালনা করেন টিআইবি এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এবং বক্তব্য রাখেন স্বজন সমন্বয়কারী সৈয়দ ছায়েদ আহমদ, ইয়েস সদস্য আশিকুর রহমান প্রমুখ।

তথ্য মেলার উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বলেন ‘তথ্য মানুষকে তার অধিকার সম্পর্কে সচেতন করে তোলে। এ তথ্যমেলার মাধ্যমে জনগন উপকৃত হবেন। তিনি আরো বলেন আজকে মেলাতে সকলে যেভাবে তথ্য উন্মুক্ত রেখেছেন তা শুধু মেলার মধ্যে সীমাবদ্ধ রাখলে চলবেনা। সকল ক্ষেত্রে বাস্তবায়ন করতে হবে তথ্য প্রদানের সাথে সংশ্লিষ্ট সবাই আরো যতœশীল হবেন এটাই আমার কামনা করি। সনাক ও টিআইবি’র এ উদ্যোগকে তিনি সাধুবাদ জানান।

তথ্যমেলায় সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান এর মধ্যে উপজেলা মৎস্য বিভাগ, উপজেলা ভূমি অফিস, প্রাণীসম্পদ বিভাগ, উপজেলা শিক্ষা অফিস, শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ, শ্রীমঙ্গল থানা, সাব-রেজিস্ট্রার অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা সমবায় অফিস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি, জালালাবাদ গ্যাস টিএন্ডডি সিস্টেম লি:, উপজেলা কমিউনিটি ই-সেন্টার, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন, শ্রীমঙ্গল প্রেস ক্লাব, ব্র্যাক, ব্রেকিং দ্য সাইলেন্স, বাংলাদেশ মহিলা পরিষদ ও সচেতন নাগরিক কমিটির ইয়েস গ্রুপসহ মোট ২৬ টি স্টল অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে সনাক সদস্যদের উদ্যোগে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech