রিফাত গার্মেন্টসে ৩ শতাধীক শ্রমিক অসুস্থ্

  

পিএনএস, প্রতিনিধি : কালীগঞ্জের রিফাত গার্মেন্টস প্রায় ৩ শতাধীক শ্রমিক অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি। গার্মেন্টস শ্রমিকদের মাঝে আতঙ্কে এ রকম হয়েছে
বলে জানা যায়। মঙ্গলবার সকালে হামিম গ্রুপের সিফাত গার্মেন্টস শ্রমিককরা কাজে যোগদান করার পর প্রায় ৪০/৫০ জন শ্রমিক অজ্ঞাত কারণে হঠাৎ অসুস্থ্ হয়ে পরে। আশপাশের লোকজন খবর পেয়ে শ্রমিকদের সহায়তায় তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নিয়ে যায়। খবর পেয়ে গাজীপুর জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরজমিনে গিয়ে জানা যায়, সোমবার ওই গার্মেন্টসের সুপার ভাইজার মকবুল হোসেন কর্মরত অবস্থায় নিজেকে অসুস্থ বোধ করেন। সহকর্মীরা তাকে দ্রুত ডাক্তারের কাছে নেয়ার জন্য কর্তৃপক্ষের নিকট অনুরোধ করে। কর্তৃপক্ষের গাফিলতির কারণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তারা।

এ সংবাদ পেয়ে গাজীপুর জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জামিল আহাম্মদ (উপ-পরিচালক স্থানীয় সরকার) ইউএনও খন্দকার মু.মুশফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দত্ত, সহকারী কমিশনার (ভূমি) মো. সোহাগ হোসেন, ওসি আলম চাঁদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মৃত মকবুল হোসেন’র বাড়ি জামালপুরের ইসলামপুর গ্রামে। সে সুইং শাখার সুপার ভাইজারের হিসেবে কর্মরত ছিল। এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.ছাদেকুর রহমান ও জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক ডা. শারমীন চৌধুরী জানান, অসুস্থ হওয়ার প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে , মানুসিক চাপের কারনে শ্রমিকদের মাঝে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

পিএনএস/আনোয়ার



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech