ঠাকুরগাঁওয়ে ফুড পয়জনিংয়ে অর্ধশতাধিক বরযাত্রী হাসপাতালে

  20-09-2017 09:52AM


পিএনএস, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ফুড পয়জনিংয়ে আক্রান্ত হয়ে অর্ধশতাধিক বরযাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলার সিংগারোল গ্রামের আমিনুল হকের ছেলে জাহিদুলের বিয়ের বরযাত্রী হয়ে অর্ধশতাধিক নারী পুরুষ ও শিশু গত সোমবার বিকালে একই উপজেলার রনশিয়া গ্রামের আমজাদ হোসেনের বাড়িতে যান। সেখানে সন্ধ্যায় খাওয়া দাওয়া সেরে কনে নিয়ে বাড়ি ফিরেন বরযাত্রীরা। বাড়ি ফিরে পরদিন মঙ্গলবার বিকেল থেকে পেট ব্যথা, পাতলা পায়খান, মাথা ঘোরা, জ্বরসহ নানাভাবে অসুস্থ হতে থাকেন তারা। অবস্থা খারাপ হতে থাকলে তাদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ভোমরাদহ ইউপি চেয়ারম্যান হিটলার হক এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, যারাই ওই খাবার খেয়েছে তারাই আক্রান্ত হয়েছে পেটের পীড়ায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ ডব্লিউ এম রায়হান শাহ বলেন, এ ঘটনাটি নাশকতামূলক কি না তা যাচাই করতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. জুবায়ের জানান, দাওয়াতের খাবার থেকে তারা ফুড পয়জনিংয়ে আক্রান্ত হয়েছেন।

এ কারণে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ভয়ের কারণ নেই।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন