গাইবান্ধায় বখাটের হাতে লাঞ্ছিত হয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

  20-09-2017 08:08PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় বখাটেদের হাতে লাঞ্ছিত হয়ে অপমানে আত্মহত্যা করে মৃত্যুর পথ বেছে নিয়েছে এক স্কুলছাত্রী। উপজেলার ইদিলপুর ইউনিয়নের চক দুর্গাপুর গ্রামে গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। নিহত আয়শা সিদ্দিকা (১৪) ওরফে মিষ্টি ওই গ্রামের মোস্তা মিয়ার মেয়ে ও পার্শ্ববর্তী মাদারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

এ ঘটনায় পুলিশ রাতেই বখাটের সহযোগী আশরাফুল ইসলামকে আটক করেছে। তবে মূল অভিযুক্ত একই ইউনিয়নের মাদারহাট গ্রামের নুরুল ইসলামের ছেলে বখাটে সোহেল মিয়া (১৮) ও তার সহযোগিদের এখনও আটক করতে না পারায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন তার স্বজন, সহপাঠী, শিক্ষক ও এলাকাবাসী। তারা অভিযুক্ত বখাটের অবিলম্বে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। আটক বখাটে আশরাফুল ইসলাম (১৪) একই গ্রামের নুরুল ইসলাম ওরফে বুদা মিয়ার ছেলে । সে মাদারহাট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মতিউর রহমান নিহতের সহপাঠী ও পরিবারের বরাত দিয়ে জানান, আয়শা সিদ্দিকা মিষ্টিকে গত দুই বছর ধরে উত্যক্ত করে আসছিল সোহেল মিয়া। ঘটনার দিন গত মঙ্গলবার বিকেলে আয়শা আকতার স্কুল ছুটি হলে সহপাঠীদের সাথে বাড়ি ফিরছিল। তখন সোহেল ৪/৫ জন সহযোগিসহ মাদারহাট খেয়াঘাট ব্রীজ এলাকায় পথরোধ করে মিষ্টিকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু প্রস্তাবে রাজি না হওয়ায় সোহেল তার গালে থাপ্পর মারে এবং শারীরিক লাঞ্ছিত করে। এসময় আশেপাশের লোকজন চলে আসলে বখাটেরা পালিয়ে যায়। সেই অপমান সহ্য না করতে পেড়ে বাড়ি এসে সন্ধ্যার পর সবার অজান্তে বিষপান করে মিষ্টি।

সাদুল্যাপুর থানার ওসি ফরহাদ ইমরুল কায়েস জানান, অসুস্থ মিষ্টিকে বাড়ীর লোকজন পার্শ্ববর্তী পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। তিনি আরো জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা হাসপাতাল মর্গে পাঠান হয়েছে। এ ঘটনায় নিহতর বাবা মোস্তাফিজুর রহমান সোহেল ও আশরাফুলসহ ৬ জনকে অভিযুক্ত করে মামলা করেছেন। অভিযুক্ত সোহেল ও তার অপর সহযোগিদের আটকের চেষ্টা চলছে। সোহেলের বাবা ও ভাইকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়াও এ ঘটনায় আরো তথ্য উদঘাটনে গ্রেপ্তার আশরাফুলকে ৫দিনের রিমান্ড আবেদনসহ আদালতৈ হাজির করা হবে বলে জানান ওসি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন