রামপালে ৪২টি মন্দিরে সারদীয় দূর্গোৎসব পালিত হবে

  

পিএনএস, স্টাফ রিপোর্টার, বাগেরহাট : রামপালে অন্যান্য বারের ন্যায় এবছরও উৎসবমুখর পরিবেশে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান সারদীয় দূর্গোৎসব পালনের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। ৩৯টি সর্বজনীন পূজা মন্দিরে এবং ৩টি ব্যক্তিগত পূজা মন্দিরে এ দূর্গোৎসব পালিত হতে যাচ্ছে। মোট ৪২টি পূজা মন্দিরের মধ্যে সরকারিভাবে ১০টি মন্দিরকে অধিক ঝুকিপূর্ণ, ১২টি কম ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করে প্রশাসনিক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

ঝুকিপূর্ণ পূজা মন্দিরগুলো হলো, গৌরম্ভা সার্বজনীন পূজা মন্দির, গোবিন্দপুর পশ্চিমপাড়া সার্বজনীন পূজা মন্দির, দলদাহ সার্বজনীন পূজা মন্দির, বারুইপাড়া হরিখোলা সার্বজনীন পূজা মন্দির, রামপাল সদর সার্বজনীন পূজা মন্দির, শ্রীফলতলা কুন্ডুপাড়া সার্বজনীন পূজা মন্দির, ভেকটমারী বাবুরবাড়ি সার্বজনীন পূজা মন্দির, গোনাবেলাই বাস স্টান্ড সার্বজনীন পূজা মন্দির, গিলাতলা সার্বজনীন পূজা মন্দির ও ফয়লা বাজার সার্বজনীন পূজা মন্দির। এ ব্যাপারে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাবেক প্রধান শিক্ষক জয়দেব কৃষ্ণ দেবনাথের কাছে জানতে চাইলে তিনি জানান, প্রতিবারের ন্যায় এবছরও শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সারদীয় দূর্গোৎসব পালিত হবে।

এ জন্য পূজা উদযাপন পরিষদ ও প্রশাসনের সমন্বয়ে কার্যক্রম গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার ব্যাপারে রামপাল থানার ওসি মোঃ বেলায়েত হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, আনসার সদস্যের পাশাপাশি পুলিশও সার্বক্ষনিকভাবে পূজা মন্দিরগলোর নিরাপত্তায় কাজ করবে। এ বিষয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা তুষার পালের কাছে জানতে চাইলে তিনি জানান, আনসার, পুলিশ ও সেচ্ছাসেবকের সমন্বয়ে নিরাপত্তা নিশ্চিত করা হবে এবং প্রত্যেক মন্দিরে সরকারি কর্মকর্তাগণ উপস্থিত থেকে নজরদারি করবেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech