সাতক্ষীরায় নারী ও শিশুসহ ১৩ রোহিঙ্গা আটক

  22-09-2017 07:29PM

পিএনএস, সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ ১৩ রোহিঙ্গাকে আটক করেছে। আজ শুক্রবার বেলা ১টার দিকে কলারোয়া বাজার থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা দালালের মাধ্যমে ভারতে পাচার হয়ে যাচ্ছিল বলে পুলিশ জানায়।

এদিকে থানা হাজতে আটক রোহিঙ্গারা জানায়, তারা কাজের সন্ধানে রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে দেশের দক্ষিণাঞ্চলে চলে আসায় এলাকার মানুষ তাদেরকে ধরে পুলিশের হাতে তুলে দিয়েছে।

আটক ১৩ রোহিঙ্গা শরণার্থী হলেন মো. নবী হোসেন (২৭), শিশু সন্তানসহ মোসা. দিলদার বেগম (২১), মো. করিম (২৫), শিশু সন্তানসহ মোসা. আমেনা বেগম (২০), তার স্বামী আব্দুল করিম, শহীদুল ইসলাম (২৪), শিশু সন্তানসহ জিনু আক্তার (২০), দুই শিশু সন্তানসহ সালমা খাতুন (২১) এবং জমির হোসেন (১৮)।

আটককৃতরা সবাই মিয়ানমারের আরাকান রাজ্যের মন্ডুই জেলার মেসেরেনাই থানার মিদ্দাপাড়া গ্রামের বাসিন্দা। গত ১৮ দিন আগে তারা সেদেশের সেনাদের নির্যাতনের মুখে সম্ভ্রম হারিয়ে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

কলারোয়া থানার ওসি বিপ্লব কুমার নাথ জানান, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকদের মাধ্যমে জানতে পারেন প্রাণভয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের একটি দল কলারোয়ায় অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে থানার এসআই অমিত কুমার দাস সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় কলারোয়া সরকারি কলেজ বাসস্ট্যান্ড থেকে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। আটককৃতদের পুলিশ হেফাজতে রেখে জেলা পুলিশের মাধ্যমে কক্সবাজারে অবস্থিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে।


পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন