বিদ্যালয়ে ছাদের পলেস্তারা খসে ১০ ছাত্রী আহত

  23-09-2017 09:40PM

পিএনএস ডেস্ক : শ্রীনগরে বিদ্যালয়ে ছাদের পলেস্তারা খসে পড়ে ১০ ছাত্রী আহত হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে শ্রীনগর সরকারী সুফিয়া এ হাই খান বালিকা উচ্চ বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে আয়শা আক্তার (১৩) ও জেরিন আক্তার (১৩)কে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর পাঠদানের সময় হঠাৎ করে বড় আকারের পলেস্তারা খসে ছাত্রীদের মাথার উপর পড়ে। এসময় অন্তত ১০ ছাত্রী আহত হয়।

ভবন ধসের আতঙ্কে ছাত্রীরা চিৎকার শুরু করে এবং দৌড়ে ক্লাস রুম থেকে বেরিয়ে আসে। এসময় অন্যান্য শ্রেণীর ছাত্রীরাও ক্লাস রুমের বাইরে চলে আসে। সরজমিনে গিয়ে দেখা যায় ১৯৮৩ সালে নির্মিত দ্বিতল ভবনটির প্রায় প্রত্যেকটি ফ্লোরই ডেবে আছে। সদ্য যোগদান করা বিদ্যালয়টির প্রধান শিক্ষকা শাহানারা বেগম জানান, অন্য শিক্ষকরা জানিয়েছেন দুই বছর আগে পলেস্তারা খসে পড়ার ঘটনা ঘটেছিল।

তা মৌক্ষিক ভাবে উপজেলা প্রকৌশল অফিসে জানানোর পর তারা পরিদর্শন করে জানিয়েছিল এখনো পর্যন্ত ভবনটি পরিত্যক্ত ঘোষণা করার সময় হয়নি। কিন্তু দুই বছরে ভবনের অনেক পলেস্তারা খসে পড়েছে এবং একাধিক ফাটল দেখা দিয়েছে। পাঠদান করার সময় ছাত্রীদের পাশাপাশি শিক্ষকরাও আতঙ্কে থাকেন। এই ভবনে পাঠদান করতে থাকলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন