চার লাখ ৯৫ হাজার পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

  

পিএনএস ডেস্ক : টেকনাফে পৃথক অভিযান চালিয়ে চার লাখ ৯৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় ইয়াবা পাচারের সঙ্গে জড়িত দুই রোহিঙ্গাকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য প্রায় ১৫ কোটি টাকা। আজ রোববার ভোরে এ ঘটনা ঘটে। আটকৃতরা- মো. কামাল আহমদ (৪৫) ও মো. ইলিয়াস (৩০)। এ বিষয়ে ২ বিজিবির অধিনায়ক পরিচালক লে. কর্ণেল এসএম আরিফুল ইসলাম জানান, শনিবার রাতে ইয়াবার একটি চালান হ্নীলা ইউপিস্থ নেচারপার্ক বরাবর নাফ নদীর কিনারা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে-এমন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপির হাবিলদার মো. লুৎফর রহমানের নেতৃত্বে একটি টহল কেওড়া বাগানে ওৎ পেতে থাকে।

পরে রাত ৩টা ২০মিনিটে মিয়ানমারের দিক থেকে একটি হস্তচালিত নৌকা নদীর কিনারায় পৌঁছলে বিজিবির সদস্যরা এগিয়ে যায়। এসময় নৌকায় থাকা আটজন রোহিঙ্গা ইয়াবা ভর্তি দুইটি বস্তাসহ দৌঁড়ে পালিয়ে চাওয়ার চেষ্টা করে। পরে বিজিবির সদস্যরা তাদের ধাওয়া করে বস্তা দুইটি উদ্ধার করে এবং দুইজনকে আটক করে। বাকীরা মিয়ানমারের দিকে পালিয়ে যায়। গণনা করে বস্তা দুইটিতে চার লাখ ৩৫ হাজার ৮০৫ পিস ইয়াবা ও একটি মোবাইল পাওয়া যায়।

তিনি আরও বলেন, রাত দুইটার অপর একটি অভিযানে ৬০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয় নি। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech