হুইপের ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণ মামলা, উত্তাল শেরপুর

  24-09-2017 04:29PM

পিএনএস ডেস্ক : শেরপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে কলেজ ছাত্রীকে (১৬) ধর্ষণ করায় মো. শামিম মিয়া নামে এক ধর্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে গত ২০ সেপ্টেম্বর। এ মামলায় ধর্ষণ চেষ্টাকারী হিসেবে শেরপুর সদর আসনের এমপি ও হুইপের ভাই আব্দুল বারি চাঁন চেয়ারম্যানকে আসামি করা হয়।

এ মামলাকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠছে শেরপুর। গ্রেফতার দাবিতে গত দুইদিন ধরে মানববন্ধন করে প্রশাসনকে চাপ দেওয়া হচ্ছে।

সূত্র জানায়, আগামীকাল সোমবার হুইপ আতিকের গ্রামের বাড়ি সংলগ্ন ভিমগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এ সপ্তাহের শেষের দিকে শহরে বিশাল জনসভা করে অভিযুক্তদের বিচারের দাবীতে বক্তব্য রাখবেন হুইপ আতিক বিরোধীরা। মামলাতে হুইপ সহোদর অভিযুক্ত হলেও মানববন্ধনে হুইপ আতিকের সমালোচনায় সরব হয়ে উঠছে দলের একাংশের নেতা-কর্মীরা।

আজ ২৪ সেপ্টেম্বর রবিবার শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সচেতন শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন কর্মসূচী ও জেলা প্রশাসকের কাছে স্মারকরিপি প্রদান করেছে। পরে মানববন্ধন শেষে শেরপুর জেলা প্রশাসকের কাছে দোষীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও কামারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম সম্রাট, শিক্ষার্থী হাসিনা জাহান হাসি প্রমূখ।

উল্লেখ্য, শেরপুর সদর উপজেলার সূর্যদী গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মো. শামিম মিয়া (২২) নকলা উপজেলার বানেশ্বর্দী গ্রামের প্রতিবন্ধী জামের মিয়ার কন্যাকে বিয়ের প্রলোভন দেখিয়ে কয়েক দফা ধর্ষণ করে। পরে ওই শিক্ষার্থীকে ঘুমের ওষুধ খাইয়ে শেরপুর সদর হাসপাতালে ভর্তি করে পালিয়ে যায়।

এ ঘটানায় শেরপুর সদর থানায় মামলা না নেওয়ায় ছাত্রীটির মা সাজেদা বেগম ২০ সেপ্টেম্বর বুধবার দুপুরে মূল আসামী ধর্ষক শামিম এবং ধর্ষণ চেষ্টাকারী কামারিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও হুইপ আতিকের ভাই আব্দুল বারি চানসহ ৪ জনকে আসামী করে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালতের বিচারক মোহাম্মদ মোছলেহ উদ্দিন মিয়া মামলাটি এফআইআর করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

পরের দিন ২১ সেপ্টেম্বর শেরপুর সদর থানায় আদালতের নির্দেশে মামলাটি এজাহার হিসেবে নেওয়া হলেও ঘটনার ৭ দিন পরও কোন আসামী গ্রেফতার হয়নি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন