রাজশাহীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নারী নিহত, আহত ৩০

  

পিএনএস : রাজশাহীর পুঠিয়ায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। রবিবার দুপুর সোয়া ২টার দিকে উপজেলার বেলপুকুর ইউনিয়নের ভাংড়া এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে এ মারাত্মক এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে অন্তত আটজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ হাবিবুর রাহমান জানান, রাজশাহী থেকে ছেড়ে যাওয়া সাব্বির ট্রাভেলসের সঙ্গে রংপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী জেকে স্পেশাল বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনার পর পুলিশ, দমকলকর্মীরা গিয়ে দুই বাস থেকে ৩০ থেকে ৩৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। যাদের মধ্যে গুরতর অবস্থায় আটজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে অজ্ঞাত এক নারী চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায়। অন্যদের স্থানীয়ভাবে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয় বলে জানান তিনি।

রামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহেল আক্তার জানান বলেন, পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জরুরি বিভাগ থেকে হাসপাতালের ৫, ৮, ৯ ও ৫০ নম্বর ওয়ার্ডে তাদের পাঠানো হয়েছে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানান তিনি। তাদের বেশির ভাগই মাথায় মারাত্মক আঘাত পেয়েছেন।

জেকে স্পেশাল বাসের যাত্রী আনোয়ার হোসেন বলেন, আমি বাসটির সামনে থেকে ৭ সারি পেছনের সিটে বসে ছিলাম। হঠাৎ করে আমাদের বহনকারী বাসটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এমন অবস্থা দেখেই আমি জ্ঞান হারিয়ে ফেলি। হঠাৎ দেখি আমি রাস্তার পাশে পড়ে আছি। আমার চারপাশে আরও বেশ কয়েকজন আহত যাত্রী। জ্ঞান ফিরে দেখি আমার পায়ে এবং মাথায় রক্ত।

আরেক যাত্রী সুমাইয়া বলেন, দুই বাসের মুখোমুখি সংঘর্ষে সঙ্গে সঙ্গে বাসের সবাই চিৎকার দিয়ে উঠি। আমিসহ অনেকেই আবার জ্ঞান হারিয়ে ফেলেছি। পেছনের দিকে থাকার কারণে আমার মারাত্মক তেমন হয়নি।

এদিকে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থাল পরিদর্শন করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি দ্রুত সেখানে গিয়ে আহতদের চিকিৎসার ব্যাপারে খোঁজ খবর নেন। এসময় তার সঙ্গে পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল হক তোতা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech