রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদে গোপালপুরে মাধ্যমিক শিক্ষক সমিতির মানববন্ধন

  

পিএনএস, গোপালপুর (টাঙ্গাইল) : মিয়ানমারের সেনাবাহিনী ও পুলিশ কর্তৃক নিজভূমিতে মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর লোমহর্ষক অত্যাচার, নির্মম নির্যাতন, খুন, ধর্ষণ, ঘর-বাড়িতে অগ্নিসংযোগ এবং নিধনযজ্ঞের প্রতিবাদে টাঙ্গাইলের গোপালপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ শিক্ষক সমিতি ও বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেসীন গোপালপুর উপজেলা শাখার উদ্যোগে গতকাল রবিবার সকাল ১১টায় থানা মোড় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জিএম ফারুকের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তালুকদার, সহসভাপতি নুরুল ইসলাম মিয়া, জলিল তালুকদার, মাদরাসা শিক্ষক সমিতির জেলা সভাপতি ড. ফায়জুল আমীন সরকার, প্রভাষক কে এম শামীম, আব্দুর রশিদ, মাওলানা আব্দুল কাদের গোলজারী, এস এম নুরুল ইসলাম, মাওলানা ইয়াকুব আলী প্রমুখ। মানববন্ধনে অংশ নেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষক, অভিভাবক, সাংবাদিকসহ সুধীজন।

মানববন্ধনে বক্তারা বলেন, নির্বিচারে গণহত্যা, লোমহর্ষক অত্যাচার ও বিভীষিকাময় নিধনযজ্ঞে নির্যাতিত মিয়ানমারের মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীর লক্ষ লক্ষ নারী-পুরুষ ও শিশু তাদের নিজ মাতৃভূমি ছেড়ে জীবন নিয়ে বাংলাদেশে পালিয়ে আসা এসব রোহিঙ্গাদের বাংলাদেশ সরকার আশ্রয়, খাদ্য ও চিকিৎসা সহায়তাসহ বিভিন্ন সহযোগিতা দিয়ে যাচ্ছে। পাশাপাশি এদেরকে আর্ন্তজাতিকভাবে সহযোগিতা দিতে হবে।

বাংলাদেশে আশ্রয় নেয়া নির্যাতিত এসব মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিজ ভূমিতে ফিরিয়ে নিয়ে তাদের পূর্ণ অধিকার আদায়ের ভিত্তিতে কূটনৈতিক ভাবে আন্তর্জাতিক মহলকে সঙ্গে নিয়ে বিষয়টি দ্রুত সমাধান করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আবেদন করাসহ গণহত্যা, লুটপাট ও ধর্ষনের বিরুদ্ধে আর্ন্তজাতিক আদালতে মামলা রুজু করে অং সান সুচি ও সেনাপ্রধানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech