ডিমলায় যুব উন্নয়ন শীর্ষক মাসব্যাপী আইসিটি প্রশিক্ষণ

  25-09-2017 10:05PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। বর্তমানে বিশ্বের একটি অতি প্রয়োজনীয় ও বহুল ব্যবহৃত প্রযুক্তি হলো তথ্য প্রযুক্তি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণেও তথ্য প্রযুক্তিতে দক্ষ জনবলের কোন বিকল্প নেই।কিন্তু বর্তমানে বাংলাদেশে তথ্য প্রযুক্তি বা কম্পিউটার প্রশিক্ষণ সুবিধা জেলা শহরকেন্দ্রিক, উপজেলা পর্যায়ে কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ এখনও সম্প্রসারিত না হওয়ায় গ্রামীন যবক ও যুবমহিলারা তথ্য প্রযুক্তি বিষয়ক সুবিধা হতে বঞ্চিত হচ্ছে।

এখন থেকে আর যেন কোন যুবক ও যুবমহিলারা পিছিয়ে না থাকে এরই ধারাবাহিকতায় নীলফামারীর ডিমলা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহযোগীতায় যুব উন্নয়ন অধিদপ্তর “টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডারপ্রিভিলেজড রুলাল ইয়ং পিপর অব বাংলাদেশ (টেকাব) শীর্ষক কারিগরি সহয়তা প্রকল্পের আয়োজনে গত ৬ সেপ্টেম্বর থেকে মাসব্যাপী শুরু হয়েছে আইসিটি বিষয়ক প্রক্ষিন। যা শেষ হবে ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত।

এ প্রশিক্ষনের শুভ-সূচনা করেন, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম। এতে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন (অরিরিক্ত) কর্মকর্তা মোঃ সামছুল ইসলাম, অফিস সহকারী মোঃ আব্দুল মজিদ প্রমুখ। আইসিটি ট্রেনিং ভ্যানে ৪০ জন যুবক-যুবতী আইসিটি প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন, প্রশিক্ষণ প্রদান করেন। আইসিটি প্রশিক্ষক মোঃ রাজিব হোসেন ও সহকারী আইসিটি প্রমিক্ষক শ্রীঃ নর-উত্তম রায়।

এ প্রকল্পে অত্যাধুনিক কম্পিউটার সিস্টেম, ভ্রাম্যমান ইন্টারনেট সুবিধা মাল্টিমিডিয়া প্রজেক্টর, অডিও সিস্টেম দ্বারা সুসজ্জিত ভ্রাম্যমান ট্রেনিং ভ্যানের মাধ্যমে বেকার যুবদের কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ে এক মাস মেয়াদি প্রশিক্ষ প্রদানের পর সনদ, ট্রেনিং উপাদান ও ভাতা প্রদান করা হবে বলে জানিয়েছেন ট্রেনিং প্রশিক্ষক।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন